শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

‘সিম্ফনি- ব্যান্ডস ইন সিঙ্ক’ প্রতিযোগিতায় বিজয়ী ব্রিটিশ আমেরিকান টোব্যাকো

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:২৪, ২৭ জুন ২০২২  
‘সিম্ফনি- ব্যান্ডস ইন সিঙ্ক’ প্রতিযোগিতায় বিজয়ী ব্রিটিশ আমেরিকান টোব্যাকো

ছবি: সংগৃহীত

ঢাকা (২৭ জুন): স্ট্যান্ডার্ড চার্টার্ড আয়োজিত দেশের প্রথম কর্পোরেট ব্যান্ড-সঙ্গীত প্রতিযোগিতা ‘সিম্ফনি- ব্যান্ডস ইন সিঙ্ক’-এর প্রথম আসরে বিজয়ী হয়েছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো।

২০২১ সালের নভেম্বর মাসে শুরু হওয়া এ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। এতে  রানারআপ হয়েছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড; এবং দ্বিতীয় রানারআপ হয়েছে রবি আজিয়াটা লিমিটেড। অসংখ্য প্রতিযোগীদের মধ্যে ফাইনালিস্ট ছিল বৃটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ, ব্র্যাক, ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, রবি অ্যাজিয়াটা লিমিটেড এবং ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড। যেখানে ব্যান্ডগুলি দেশপ্রেম এবং পদ্মা সেতুর উদ্বোধন দিবসের গুরুত্বপূর্ণ উপলক্ষকে চেতনায় ধারণ করে বিভিন্ন গান পরিবেশন করে।

প্রতিযোগীদের অসাধারণ পারফর্ম্যান্সের জন্য আরও কিছু অ্যাওয়ার্ড দেওয়া হয়, যাদের মধ্যে;
*    সেরা বেজিস্ট হিসেবে তাহমিদ তিশাদ খান, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ
*   সেরা ড্রামার/ বিটবক্সার মুনতাসির মাইনুদ্দিন, রবি আজিয়াটা লিমিটেড
*    সেরা গিটারিস্ট শাফাত মৃধা, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড
*   সেরা কী-বোর্ডিস্ট গ্রেস পি সেনগুপ্ত, ব্র্যাক
*   সেরা লিরিসিস্ট ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ এর পক্ষে তাহমিদ তিশাদ খান এবং সাইফ সোহান
*   সেরা ভোকালিস্ট হিসেবে খাদিজাতুল কোবরা শ্রাবনী, ব্র্যাক অ্যাওয়ার্ড পান।  

প্রতিযোগী ব্যান্ডগুলো ৬৫০ এরও অধিক দর্শকদের সামনে পারফর্ম করে, যেখানে বিচারক হিসেবে প্যানেলে ছিলেন দেশের সংগীতাঙ্গনের ৩ কিংবদন্তী শিল্পী বাপ্পা মজুমদার, পার্থ বড়ুয়া এবং নকীব খান। এছাড়াও, অতিথিদের মধ্যে কর্পোরেট জগতের স্থানীয় ও আন্তর্জাতিক ব্যবসায়িক ব্যক্তিত্ববৃন্দ উপস্থিত ছিলেন। আগতদের জন্য বিশেষ চমক হিসেবে ছিল দেশের জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজ-এর পারফর্ম্যান্স, যেখানে গান করেন ব্যান্ডের প্রাক্তন লিড ভোকালিস্ট সঞ্জয় কামরান রহমান।     

এ বছরের আয়োজনের মধ্য দিয়ে ‘সিম্ফনি-ব্র্যান্ডস ইন সিঙ্ক’-এর প্রথম পর্ব সমাপ্ত হলো। ২০২১ সালের শেষে শুরু হওয়া ‘সিম্ফনি-ব্র্যান্ডস ইন সিঙ্ক’-এ স্ট্যান্ডার্ড চার্টার্ড-এর কর্পোরেট ক্লায়েন্টদের ব্যাংকের রিলেশনশীপ ম্যানেজারদের মাধ্যমে তাদের নিজস্ব ব্যান্ডগুলো নিবন্ধন করার আমন্ত্রণ জানানো হয়। প্রতিযোগীতার প্রাথমিক পর্যায়ে আগ্রহী ব্যান্ডগুলো তাদের আগের রেকর্ড করা অডিও ট্র্যাকগুলো জমা দেয়। বিচারকমণ্ডলীর মূল্যায়নের ভিত্তিতে জমা হওয়া ট্র্যাকগুলো থেকে এবছরের গ্র্যান্ড ফিনালের জন্য পাঁচটি ব্যান্ডের নাম চূড়ান্ত করা হয়। নির্বাচিত হওয়ার পর চূড়ান্ত পর্বে অংশগ্রহণকারীরা বিচারকদের পক্ষ থেকে ওয়ান-টু-ওয়ান পরামর্শ নিয়ে দুই মাস অনুশীলনের সুযোগ পায়।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়