মঙ্গলবার

০৭ মে ২০২৪


২৪ বৈশাখ ১৪৩১,

২৭ শাওয়াল ১৪৪৫

দেশের উন্নয়ন দেখে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:২১, ২৬ এপ্রিল ২০২৪  
দেশের উন্নয়ন দেখে পাকিস্তান প্রশংসা করে, বিএনপি দেখে না: ওবায়দুল কাদের

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে উন্নয়ন দেখে পাকিস্তানের প্রধানমন্ত্রী প্রশংসা করেন। অথচ বিএনপি দেশের উন্নয়ন দেখতে পায় না। তাদের (বিএনপি) পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য দেখা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, ‘বাংলাদেশের উন্নয়ন নিয়ে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল উন্নয়ন দেখতে পায় না। দেশের উন্নয়ন নিয়ে এতটা হীন মনোবৃত্তির পরিচয় তারা দিচ্ছে। পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে তাদের বাস্তবতা বোঝা উচিত।’

ওবায়দুল কাদের বলেন, সারা বিশ্ব যুদ্ধ-সংঘাতে ভয়ংকর পরিস্থিতিতে দাঁড়িয়েছে। আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, রাশিয়া-ইউক্রেন ও ইসরায়েল-ফিলিস্তিন-হামাস পৃথিবীকে উত্তপ্ত করে রেখেছে। বিশ্ব জনমতকে উপেক্ষা করে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু রাফায় আগ্রাসী অভিযান শুরু করেছেন। এই পরিস্থিতিতে আমাদের নেত্রী যুদ্ধের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করে চলেছেন। সকল প্রকার আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানো ও এ যুদ্ধকে না বলার জন্য বিশ্বের নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিএনপিকে উদ্দেশ করে কাদের বলেন, কথায় কথায় ডামি নির্বাচন বলে, তারা নিজেরাই আজ ডামি রাজনৈতিক দলে পরিণত হয়েছে। নির্বাচনের পর সরকারের সাথে সব দেশ কাজ করছে।

কাদের বলেন, বিএনপিকে ছাড়াই দেশের গণতন্ত্র এগিয়ে যাচ্ছে। উপজেলা নির্বাচন সুষ্ঠু হবে। রাজনৈতিক দল হিসেবে নিজেদের উপযোগিতা হারাবে বিএনপি। 

উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় নির্দেশনা না মানায় সময়মতো ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের। বলেন, ‘উপজেলা নির্বাচনে সংঘাত যাতে না হয় সেই প্রচেষ্টা আমরা চালাচ্ছি।’

Walton

সর্বশেষ