শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

২৩ ডিসেম্বর ঢাকা রক ফেস্টের দিনব্যাপী কনসার্ট

‘আঞ্চলিক ব্যান্ড নিয়ে বিভাগীয় শহরগুলোতে চালু হবে রক ফেস্ট’

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:০০, ২১ ডিসেম্বর ২০২১   আপডেট: ০১:০৬, ২২ ডিসেম্বর ২০২১
‘আঞ্চলিক ব্যান্ড নিয়ে বিভাগীয় শহরগুলোতে চালু হবে রক ফেস্ট’

দোজা এলান

ঢাকা (২১ ডিসেম্বর): ব্যান্ডসংগীতপ্রেমীদের জন্য আগামী ২৩ ডিসেম্বর ১৫টি ব্যান্ড দল নিয়ে দ্বিতীয় বারের মতো শুরু হতে যাচ্ছে ঢাকা রক ফেস্ট। স্কাই ট্র্যাকার লিমিটেডের আয়োজনে ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেডের পৃষ্ঠপোষকতায় এ কনসার্ট অনুষ্ঠিত হতে চলেছে।

এই কনসার্টের নেপথ্যে কাজ করছেন স্কাই ট্র্যাকার প্রতিষ্ঠানটির নির্বাহী দোজা এলান। তিনি জানালেন, আঞ্চলিক ব্যান্ড নিয়ে বিভাগীয় শহরগুলোতে চালু হবে রক ফেস্ট।

দোজা জানালেন, এক যুগেরও বেশি সময় ধরে নানা ধরনের কনসার্টের আয়োজন করে আসছেন তারা। তার সব সময় ইচ্ছে ছিল দেশের প্রত্যন্ত অঞ্চলের ব্যান্ডগুলোকে বড় কনসোর্টে শো করার সুযোগ করে দেওয়া। সেই ধারণা থেকেই আমাদের রক ফেস্টের আয়োজন। 

তিনি আর জানালেন, এই শো’র মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের অনেক ব্যান্ড থেকে মেইন স্টিমে নিয়ে আসার জন্যই আমরা প্রতি বছর রক ফেস্ট আয়োজনের জন্য কাজ করছি। এবারও সেই ইচ্ছা থেকে কনসার্টের আয়োজন।

দোজা বললেন, দেশের যারা বড় ব্যান্ড দল রয়েছে তারা সব সময় বড় বড় শো করে থাকে। আমরা চাই দেশের ছোট ছোট ব্যান্ড দলগুলো তারা একটু বেশি সুযোগ পাক রক ফেস্টের এই বড় শোতে। তবে, আমাদের চিন্তা ভাবনা রয়েছে আগামীতে দুই দিনব্যাপী ঢাকা রক ফেস্ট করার। এতে আরও বেশি ব্যান্ড দল শো করার সুযোগ পাবে।

তিনি আরও জানালেন, এ বছর করোনার কারণে আমাদেরকে ছোট করে প্রোগাম করতে হচ্ছে। তাছাড়া ওপেন এয়ার এ প্রোগাম করতে দরকার ভেন্যু। আমাদের কনসার্টের জন্য আলাদা কোনো ভেন্যু নেই। যা আছে তা হল মাঠ। নির্ধারিত একটা স্থান থাকলে হয়ত ভেন্যু নিয়ে ভাবতে হত না বা ওপেন এয়ার করা নিয়েও ভাবতে হত না। 

রক ফেস্ট নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তিনি জানালেন, প্রতি বছর আমরা ঢাকায় একটি করে রক ফেস্ট করব। তবে, এই রক ফেস্টের আদলে প্রতি বছর বিভাগীয় শহরগুলোতে আমাদের রক ফেস্ট করার পরিকল্পনা রয়েছে। যাতে আঞ্চলিক ব্যান্ডগুলো মানুষের সামনে ফোকাস হতে পারে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়