শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

নারিকেলের পানিতে রূপচর্চা

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:১১, ৫ এপ্রিল ২০২৩  
নারিকেলের পানিতে রূপচর্চা

সংগৃহীত

ডেস্ক রিপোর্ট: গরমকালে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধোয়ার চেয়ে আনন্দের আর কিছু নেই। বিশেষ করে, প্রচণ্ড বাইরের গরম থেকে বাসায় ফেরার পর। এ ছাড়া, মুখ পরিষ্কার রাখলে ব্রণ প্রতিরোধ হবে। ত্বকের দাগ দূর হবে। ত্বকের ছিদ্রগুলো পরিষ্কার থাকবে।

ত্বক পরিষ্কারের জন্য নারিকেলের পানি বেশ উপকারী। দিনে দুইবার এই পানি দিয়ে মুখ ধুলে আপনার ত্বক হবে উজ্জ্বল। নারিকেল পানি ট্যান দূর করতেও সাহায্য করে।

দাগ দূর করে

গরমে ত্বকে তেল বেশি উৎপাদন হয়। ত্বক ঘেমে যায়। ত্বকের ছিদ্রগুলো আটকে থাকে। যার ফলে ত্বকে দাগ পড়তে পারে। নারিকেল পানি দিয়ে মুখ ধুলে ত্বকের দাগ দূর হবে। নারকেল পানিতে থাকা অ্যাসিড, ত্বকের দাগ হালকা করতে সাহায্য করে। ত্বককে আরও পরিষ্কার করে। নারকেল পানি অ্যান্টি-ইনফ্লেমেটরি, অ্যান্টিমাইক্রোবিয়াল এবং ডিটক্সিফাইং। যা ত্বকের কালো দাগ কমাতে সাহায্য করতে পারে।

ব্রণ দূর করে

গরমে ব্রণ প্রবণ ত্বকে বেশ সমস্যা দেখা দেয়। এ সময় নারকেল পানি এবং হলুদ মিশিয়ে একটি মাস্ক তৈরি করুন। ১৫-২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত এই মাস্ক ব্যবহারে ব্রণ কমে যাবে।

সানটান দূর করে

নারিকেলের পানিতে খনিজ উপাদান রয়েছে। যা সূর্যে কালো হয়ে যাওয়া ত্বকের জন্য উপকারী। যেকোনো ধরণের পোড়া দাগ দূর করতে নারিকেল পানি সাহায্য করে।

নারকেল পানি সাধারণত ত্বকের জন্য নিরাপদ বলে মনে করা হয়। তবে প্রয়োগ করার আগে অবশ্যই ত্বকে সামান্য লাগিয়ে পরীক্ষা করে নিন। অ্যালার্জি জাতীয় কিছু দেখা দিলে নারিকেল পানি ব্যবহার না করাই ভাল।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়