Notice: Undefined index: HTTP_REFERER in /mnt/volume_sgp1_04/busine23n9s5der/public_html/common/config.php on line 2

Notice: Undefined index: HTTP_ACCEPT_LANGUAGE in /mnt/volume_sgp1_04/busine23n9s5der/public_html/common/config.php on line 14
কফিকে পরিণত করুন ওজন কমানোর পানীয়তে

বুধবার

২৩ অক্টোবর ২০২৪


৮ কার্তিক ১৪৩১,

১৯ রবিউস সানি ১৪৪৬

কফিকে পরিণত করুন ওজন কমানোর পানীয়তে

|| বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০১:৩০, ৩ নভেম্বর ২০২৩  
কফিকে পরিণত করুন ওজন কমানোর পানীয়তে

সংগৃহিত

ঘুম থেকে উঠে এক কাপ কফি আমাদের সারাদিন চাঙ্গা থাকতে সাহায্য করে। অনেকেরতো কফি ছাড়া দিনই শুরু হয়না। তবে কখনো ভেবে দেখেছেন, কফির ভেতর লুকিয়ে থাকা ক্যালোরির কী হবে? কফি কী আমাদের ওজন বেড়ে যাওয়ার কারণ হচ্ছে কিনা? চলুন জেনে নেই কীভাবে কফিকে আমরা পরিণত করতে পারি আমাদের ওজন কমানোর পানীয়তে।

ব্ল্যাক কফি

কালো কফি অর্থাৎ ব্ল্যাক কফি পান করার অভ্যাস গড়ে তোলা উচিত। এতে কোনো ক্রিম, চিনি ও মিষ্টি জাতীয় কিছু থাকেনা। ব্ল্যাক কফি সবসময় ক্যালোরি-মুক্ত এবং এটি বিপাক বৃদ্ধিতে সাহায্য করতে পারে।

চিনি সীমিত করুন

আপনি যদি তেতো পছন্দ না করেন বা মিষ্টি পছন্দ করেন তবে নিয়মিত চিনির পরিবর্তে কফিতে ন্যূনতম পরিমাণে প্রাকৃতিক মিষ্টি ব্যবহার করুন। যেমন মধু বা প্রাকৃতিক কোনো ফল থেকে পাওয়া মিষ্টি।

উচ্চ-ক্যালোরি ক্রিম এড়িয়ে চলুন

উচ্চ-ক্যালোরি কফি ক্রিমার, স্বাদযুক্ত সিরাপ বা হুইপড ক্রিম থেকে দূরে থাকুন। এসবের পরিবর্তে, অল্প পরিমাণে কম চর্বিযুক্ত দুধ, বাদামের দুধ বা ওট মিল্ক ব্যবহার করুন। যেখানে ক্যালোরির পরিমাণ কম।

কফিতে দারুচিনি যোগ করুন

আপনার কফিতে একটু দারুচিনি ছিটিয়ে দিন। দারুচিনি রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করতে এবং ক্ষুদাভাব কমাতে সাহায্য করতে পারে।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়