United Commercial Bank (UCB)

শনিবার

০৪ ফেব্রুয়ারি ২০২৩


২২ মাঘ ১৪২৯,

১১ রজব ১৪৪৪

কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে গিনেস বুকে আয়মান

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:২৯, ২২ জুলাই ২০২২  
কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে গিনেস বুকে আয়মান

ছবি: সংগৃহীত

ঢাকা (২২ জুলাই): এক মিনিটের মধ্যে সবচেয়ে বেশি কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে গিনেস ওয়ার্ল্ড বুক অব রেকর্ডে জায়গা করে নিয়েছেন চট্টগ্রামের ১৬ বছর বয়সী কিশোর আয়মান মোহাম্মদ। খবর ইউএনবি।

www.guinnessworldrecords.com. -এর তথ্যানুসারে, ‘বাংলাদেশের আয়মান মুহাম্মদ ২০২২ সালের ১৭ মার্চ এক মিনিটের মধ্যে সর্বাধিক ৭৫টি কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে এ রেকর্ড অর্জন করেছেন।’

আয়মান হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নের মো. মুসার ছেলে এবং সে এ বছর উপজেলার পার্বতী মডেল উচ্চ বিদ্যালয়ের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার্থী।

আয়মান জানায়, বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম থেকে গিনেস রেকর্ড সম্পর্কে জানার পর সে বন্ধু ও পরিবারের দ্বারা অনুপ্রাণিত হয়ে রেকর্ড করার জন্য কয়েন দিয়ে টাওয়ার সাজানোর অনুশীলন শুরু করে। সেই প্রচেষ্টা থেকে আয়মান এক মিনিটের মধ্যে সর্বোচ্চ ৭৫টি কয়েন দিয়ে টাওয়ার সাজিয়ে সফল হয়েছে।

এর আগে বরিশালের নুসরাত জাহান নিপা নামে এক গৃহবধূ এক হাতে ১ মিনিটে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে বিশ্ব রেকর্ড গড়েছিলেন।

আয়মান আরও জানায়, আগের সেই রেকর্ডটি ব্রেক করার জন্য সে দীর্ঘদিন প্রস্তুতি নেয়ার পর সেটি তার আওতায় চলে আসে। চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি আয়মান রেকর্ডটি ব্রেক করার জন্য গিনেস বুকে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করে।

আবেদন করার পর ১৭ মার্চ গিনেস বুক কর্তৃপক্ষ মেইলের মাধ্যমে জানায় তার আবেদনটি গ্রহণ করেছে এবং রেকর্ডটির ভিডিও পাঠানোর জন্য বলে। তাদের নির্দেশনা অনুযায়ী আয়মান রেকর্ডটির ভিডিও পাঠায়। এর মধ্যে গত ১২ জুন ই-মেইলের মাধ্যমে রেকর্ডটির ফলাফল জানায়- আয়মানের রেকর্ডটি সফল হয়েছে। সে এখন এই ক্যাটাগরিতে রেকর্ড হোল্ডার।

আয়মান আরও জানায়, আগামী কয়েক মাসের মধ্যে গিনেস বুকের রেকর্ড ব্রেক করার স্বীকৃতিপত্র পাঠাবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

 

Nagad

সর্বশেষ