শনিবার

২৭ এপ্রিল ২০২৪


১৪ বৈশাখ ১৪৩১,

১৮ শাওয়াল ১৪৪৫

পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কা, আহত ২৫

ফেরির মাস্টার বরখাস্ত

মুন্সীগঞ্জ সংবাদদাতা || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:০৫, ২৩ জুলাই ২০২১   আপডেট: ২০:২২, ২৩ জুলাই ২০২১
পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কা, আহত ২৫

ছবি: সংগৃহীত

মুন্সীগঞ্জ (২৩ জুলাই): মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে রো রো ফেরি শাহ জালালের অন্তত ২৫ যাত্রী ও ফেরির কর্মী আহত হয়েছেন।এ ঘটনায় ফেরির ইনচার্জ ইনল্যা ন্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে শুক্রবার সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

আজ শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ফেরিটির ধাক্কা লাগে। তবে তাৎক্ষণিক ফেরি নিয়ন্ত্রণে নিয়ে আসায় বড় কোনো বিপদ হয়নি।

ফেরি শাহ জালালের মাস্টার আব্দুর রহমান গণমাধ্যমকে জানান, নদীর মধ্যে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের কাছে এলে ফেরির বৈদ্যুতিক সার্কিট পড়ে যায়। এতে স্টেয়ারিংও বন্ধ হয়ে যায়। সে সময় ফেরিটি নিয়ন্ত্রণ হারিয়ে খুঁটিতে ধাক্কা দেয়। পরে ফেরিটি নিরাপদে শিমুলিয়া তিন নম্বর ঘাটে আনা হয়।

ফেরিতে থাকা কয়েক যাত্রী জানান, সকাল পৌনে ৯টার দিকে ৩৩টি ছোট–বড় যানবাহন ও ছয়-সাত শতাধিক যাত্রী নিয়ে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে আসে শাহ জালাল। ফেরিটি লৌহজং উপজেলার পদ্মা সেতুর ১৬ ও ১৭ নম্বর পিলারের মধ্যভাগ দিয়ে আসছিল। ১৭ নম্বর পিলারের কাছাকাছি এলে প্রচণ্ড স্রোত ও ঢেউয়ের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ফেরিটির পিলারের সঙ্গে ধাক্কা লাগে। আচমকা ধাক্কায় ফেরিতে থাকা প্রায় যাত্রী ও ফেরির কর্মী মিলিয়ে কমপক্ষে ২৫ জন আহত হন। 

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক মো শফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, দুর্ঘটনার খবরটি শুনেছি। তবে সেখানে দুই-একজন আহত হতে পারে। কী কারণে দুর্ঘটনা ঘটেছে, সেটা আমার জানা নেই।

প্রসঙ্গত, এর আগে গত মঙ্গলবার পদ্মা সেতুর ১৬ নম্বর একটি পিলারের সঙ্গে ধাক্কা লেগে রো রো ফেরি শাহ মখদুমের তলা ফুটো হয়ে যায়।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়