শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

সিটবেল্ট ব্যবহার না করায় ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাককে জরিমানা

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৫৫, ২১ জানুয়ারি ২০২৩  
সিটবেল্ট ব্যবহার না করায় ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাককে জরিমানা

ছবি: ফাইল

লন্ডন, ২১ জানুয়ারি (ইউএনবি)- যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাককে শুক্রবার (২০ জানুয়ারি)একটি চলন্ত গাড়িতে সোশ্যাল মিডিয়ায় ভিডিও করার জন্য তার সিটবেল্ট খুলে জরিমানা করেছে পুলিশ। 

বৃহস্পতিবার ৪২ বছর বয়সী সুনাক উত্তর-পশ্চিম ইংল্যান্ড সফরের সময় একটি সরকারি গাড়ির পিছন থেকে ইনস্টাগ্রামে একটি বার্তা রেকর্ড করার সময় "আইন লঙ্ঘন" করার জন্য ক্ষমা চেয়েছেন।

ল্যাঙ্কাশায়ার পুলিশ জানান, ল্যাঙ্কাশায়ারে চলন্ত গাড়িতে এক যাত্রীর সিটবেল্ট পরতে না পারার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সুনাকের নাম উল্লেখ না করে পুলিশ সদস্যে বলেছে, তারা লন্ডন থেকে ৪২ বছর বয়সী এক ব্যক্তিকে শর্তসাপেক্ষে জরিমানার প্রস্তাব দিয়েছে।

সিটবেল্ট পরতে ব্যর্থ হলে ৫০০ পাউন্ড (৬২০ ডলার) পর্যন্ত জরিমানা হতে পারে, যদিও এই ধরনের অপরাধের জন্য নির্দিষ্ট জরিমানার নোটিশ সাধারণত ১০০ পাউন্ড (১২৪ ডলার) হয় যদি তাৎক্ষণিকভাবে পরিশোধ করা হয়।

শর্তসাপেক্ষ প্রস্তাবের অর্থ হল জরিমানা করা ব্যক্তি যদি অপরাধ স্বীকার করে তবে তাকে আদালতে যেতে হবে না। 
তবে সুনাককে কত টাকা জরিমানা করা হয়েছে তা জানায়নি পুলিশ।

সুনাকের কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, 'প্রধানমন্ত্রী পুরোপুরি স্বীকার করেছেন যে এটি ভুল ছিল এবং তিনি ক্ষমা চেয়েছেন। তিনি অবশ্যই নির্ধারিত জরিমানা মেনে চলবেন।

রাজনৈতিক জীবনে দ্বিতীয়বারের মতো সুনাককে জরিমানা করা হলো। 

উল্লেখ্য, গত বছর তিনি অর্থমন্ত্রী প্রধান থাকাকালীন সরকারি অফিসের অভ্যন্তরে সংক্ষিপ্ত ভাবে পার্টিতে যোগ দিয়ে মহামারী লকডাউন এর নিয়ম ভঙ্গ করার জন্য তাকে ৫০ পাউন্ড জরিমানা করা হয়েছিল। 'পার্টিগেট' কেলেঙ্কারির দায়ে তৎকালীন প্রধানমন্ত্রী বরিস জনসন জনসনসহ কয়েক ডজন কর্মকর্তাকে জরিমানা করা হয়েছে।

সুনাক গত অক্টোবরে যুক্তরাজ্যের নেতা হিসেবে দায়িত্ব গ্রহণ করেন এবং কয়েক বছর ধরে জনসনকে একাধিক কেলেঙ্কারির কারণে ক্ষমতাচ্যুত করা হয় এবং তার উত্তরসূরি লিজ ট্রাসকে ক্ষমতাচ্যুত করা হয়।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়