শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

বর্ণবাদী আচরণ ও ইলিয়াস সানিকে ইট ছুঁড়ে মেরে বিতর্কে সাব্বির

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০১:৩১, ১৭ জুন ২০২১  
বর্ণবাদী আচরণ ও ইলিয়াস সানিকে ইট ছুঁড়ে মেরে বিতর্কে সাব্বির

ছবি সংগৃহীত: সাব্বির রহমান

ঢাকা (জুন ১৬): সাকিব আল হাসানকে নিয়ে বিতর্কের শেষ না হতেই ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) খেলায় নতুন বিতর্ক। এবার শেখ জামাল ধানমন্ডির ইলিয়াস সানিকে লক্ষ্য করে ইট ছুঁড়ে নেতিবাচক খবরের শিরোনাম হলেন লেজেন্ডস অব রূপগঞ্জের সাব্বির রহমান।

বুধবার বিকেএসপির তিন নম্বর মাঠে ওল্ড ডিওএইসএসের বিপক্ষে লড়ছিল শেখ জামাল। ডিওএইচএসকে ১২১ রানের লক্ষ্য দিয়ে শেখ জামাল তখন ফিল্ডিয়ে। ডিপ স্কয়ার লেগে ফিল্ডিং করছিলেন শেখ জামালের স্পিনার ইলিয়াস সানি। এমন সময় হঠাৎ মাঠের বাইরে থেকে তাকে ইট ছুঁড়ে মারেন লেজেন্ডস অব রূপগঞ্জের ক্রিকেটার সাব্বির।

শুধু ইট ছুঁড়ে মেরেই ক্ষান্ত হননি সাব্বির, ইলিয়াস সানিকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন রূপগঞ্জের এই ক্রিকেটার। শেখ জামাল সূত্রে জানা গেছে, পুরনো ক্ষোভ থেকেই এমনটি করতে পারেন সাব্বির।

শেখ জামাল ক্লাব ইতিমধ্যে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) কাছে অভিযোগ করেছে। সিসিডিএম চেয়ারম্যান ও বিসিবি পরিচালক কাজী ইনাম বরাবর চিঠি পাঠিয়ে সাব্বিরের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আবেদন করেছে ক্লাবটি।

সিসিডিএমে পাঠানো চিঠিতে শেখ জামাল লিখেছে, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ১৬ জুন ২০২১ তারিখে বিকেএসপির ৩ নম্বর মাঠে শেখ জামাল ধানমন্ডি বনাম ওল্ড ডিওএইচএস স্পোর্টসের খেলা চলাকালীন শেখ জামালের খেলোয়াড় ইলিয়াসকে লেজেন্ডস অব রূপগঞ্জের খেলোয়াড় সাব্বির রহমান মাঠের বাইরে থেকে বিনা কারণে ইট ছুঁড়ে মারেন।’

চিঠিতে শেখ জামাল আরও লিখেছে, “অকথ্য ভাষায় গালিগালাজ ও উচ্চস্বরে বর্ণবৈষম্যমূলক আচরণ করে (সাব্বির) বলেন যে, ‘ওই কাইল্যা, কাইল্যা, কাইল্যা ইলিয়াস।’ একজন পেশাদার ক্রিকেট খেলোয়াড় হিসেবে এমন আচরণ শুধু অশোভনীয়ই নয়, শাস্তিযোগ্য অপরাধও বটে। এমতাবস্থায়, সাব্বিরের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ জনানো যাচ্ছে।”

এই ঘটনার প্রেক্ষিতে সানি বলেন, 'আমি কাছেই ফিল্ডিং করছিলাম। রূপগঞ্জের প্লেয়াররা তখন বাস থেকে নেমেছে। তাদের সাথে সাব্বিরও নামে। তখন সাব্বির আমাকে পেছনে থেকে 'কালো, কালো' বলে ক্ষেপাচ্ছিলো। আমি সেটাকে এড়িয়ে গেছি। এরপর সাব্বির আমাকে ইট ছুড়ে মেরেছে।'

প্রসঙ্গত, এর আগে অনেকবার বিতর্কিত ঘটনা ঘটিয়ে ক্ষমা চেয়েছেন সাব্বির। কিন্তু বারবার একই ভুলে নেতিবাচক খবরের শিরোনামে আসছেন তিনি।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়