শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

ম্যাচ জয়ে শুরু পর্তুগালের ইউরো মিশন

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:২৯, ১৬ জুন ২০২১  
ম্যাচ জয়ে শুরু পর্তুগালের ইউরো মিশন

ছবি সংগৃহীত: রোনালদোর রেকর্ডময় রাতে বর্তমান চ্যাম্পিয়নদের ইউরো অভিযান শুরু হলো ৩-০ গোলের বড় জয়ে

ঢাকা (জুন ১৬): পর্তুগাল-হাঙ্গেরি ম্যাচটি হয়ে রইলো ক্রিস্তিয়ানো রোনালদোর রেকর্ডময় এক অধ্যায় হয়ে। যেখানে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো করলেন জোড়া গোল, আর আলোকিত হলো পর্তুগাল। রোনালদোর রেকর্ডময় রাতে বর্তমান চ্যাম্পিয়নদের ইউরো অভিযান শুরু হলো ৩-০ গোলের বড় জয়ে।

পর্তুগাল-হাঙ্গোরি ম্যাচে স্বাভাবিকভাবেই স্পটলাইট ছিল রোনালদোর ওপর। ৩৬ বছর বয়সী তারকা চেষ্টাও কম করছিলেন না গোলের জন্য। কিন্তু একের পর এক আক্রমণ করেও লক্ষ্যভেদ করতে পারছিলেন না পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। তবে শেষ ৬ মিনিটে ভাগ্যদেবী ফিরে তাকালেন তাদের দিকে।

রোনালদোর জোড়া গোলে হাঙ্গেরিকে ৩-০ গোলে হারিয়ে জানান দিলো শিরোপা ধরে রাখতে তারা প্রস্তুত।

মঙ্গলবার রাতে বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় রোনালদো গড়লেন দুটি রেকর্ড। এবার দিয়ে পঞ্চমবার ইউরোপসেরার প্রতিযোগিতার মূল পর্বে নামলেন রোনালদো। ইউরোতে এতবার খেলার নজির আর কারও নেই। আর শেষ দিকে জাল খুঁজে নিয়ে ইউরোতে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটাও নিজের করে নিলেন জুভেন্টাস ফরোয়ার্ড।

ইউরোতে রোনালদোর গোল এখন ১১। জোড়া গোল করে পেছনে ফেলেছেন এতদিন ৯ গোল নিয়ে শীর্ষে থাকা মিশেল প্লাতিনিকে।

বল দখলে এগিয়ে থেকে আক্রমণের পসরা সাজিয়ে পর্তুগাল চড়াও হয়েছিল হাঙ্গেরির ওপর। কিন্তু কিছুতেই ডেডলক ভাঙতে পারছিল না। প্রথমার্ধে একের পর এক আক্রমণ ব্যর্থ হয়েছে।

শেষ দিকে এসে অবশ্য সফল হয় পর্তুগিজরা। ৮৪ মিনিটে ডেডলক ভাঙেন রাফায়েল গুরেইরো। ৮৭ মিনিটে পেনাল্টি পায় পর্তুগাল। রোনালদো স্পট কিক থেকে ব্যবধান বাড়িয়ে নেন। আর শেষ মুহূর্তে এসে এই তারকা নিজের দ্বিতীয় গোল করে হাঙ্গেরিকে ম্যাচ থেকে একেবারে ছিটকে দেন।

এর আগে সবশেষ ইউরোতে দুই দলের লড়াইটি ৩-৩ গোলে ড্র হয়েছিল।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়