শনিবার

২৭ এপ্রিল ২০২৪


১৪ বৈশাখ ১৪৩১,

১৮ শাওয়াল ১৪৪৫

নারী এশিয়া কাপ: দাপুটে জয়ে সূচনা বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:২৯, ১ অক্টোবর ২০২২  
নারী এশিয়া কাপ: দাপুটে জয়ে সূচনা বাংলাদেশের

ছবি: সংগৃহীত

ঢাকা (০১ অক্টোবর): নারী এশিয়া কাপে দাপুটে জয় দিয়ে আসর সূচনা করল বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ক্রিকেট দল। উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে তারা।
 
আজ শনিবার টস হেরে বোলিংয়ে নেমে রুমানা-সোহেলীর বোলিং তাণ্ডবে ১৯ ওভার ৪ বলে মাত্র ৮২ রানেই অলআউট হয়ে যায় থাইল্যান্ডের নারীরা ক্রিকেটাররা।

এদিকে,মাত্র ১১ ওভার ৪ বলে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদশ নারী ক্রিকেট দল। অবশ্য এক রানের জন্য অর্ধশতক অর্জন থেকে বঞ্চিত হয় শামিমা। ৩০ বলে ৪৯ রানে আউট হয় শামিমা।  

আজকের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন থাইল্যান্ড অধিনায়ক চাইওয়াই। তবে, বাংলাদেশের নারীদের দুর্দান্ত বোলিংয়ে শুরু থেকেই চাপে পড়ে থাইল্যান্ডের নারীরা। ওপেনিং জুটি থেকে আসে ১৩ রান। এরপর নিয়মিত উইকেট হারাতে থাকে তারা। থাইল্যান্ডের হয়ে ২২ বলে সর্বোচ্চ ২৬ রান করেছেন মায়া। এছাড়া ৩৮ বলে ২০ রান করেছেন নাত্থাকান চান্থাম। বাংলাদেশের হয়ে তিনটি উইকেট অর্জন করে রুমানা আহমদ। এছাড়াও দুটি করে উইকেট অর্জন করে নাহিদা, সানজিদা এবং সোহেলী। 

রান তুলতে কোনো ঝামেলায় পড়তে হয়নি বাংলাদেশের দুই ওপেনার ফারজানা হক এবং শামীমা সুলতানাকে। অবশ্য, দলীয় ৬৯ রানে ওপেনিং জুটি ভাঙেন পুত্থাওয়াং।  তবে, এরপর আর কোনো বিপদ আসেনি বাংলাদেশ শিবিরে।  

২০১৮ সালের পর আবারও দেশের মাটিতে খেলছে নিগার সুলতানারা। বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের সামনে মিশন শিরোপা ধরে রাখা। সাত দেশের টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ও থাইল্যান্ড ছাড়াও রয়েছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাত। প্রতিটি দল রাউন্ড রবিন পদ্ধতিতে ম্যাচ খেলবে। ফলে গ্রুপ পর্বে প্রতিটি দলের ম্যাচ দাঁড়াবে ৬টি করে। পয়েন্ট তালিকার সেরা চার দল উঠবে সেমিফাইনালে। 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়