শনিবার

২৭ এপ্রিল ২০২৪


১৪ বৈশাখ ১৪৩১,

১৮ শাওয়াল ১৪৪৫

সাফের ফাইনালে প্রথমার্ধে দুই গোলে এগিয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:২৪, ১৯ সেপ্টেম্বর ২০২২  
সাফের ফাইনালে প্রথমার্ধে দুই গোলে এগিয়ে বাংলাদেশ

ফাইল ছবি: সংগৃহীত

ঢাকা (১৯ সেপ্টেম্বর): নেপালের দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে গিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। দলের পক্ষে প্রথম গোল করেছেন শামসুন্নাহার। পরের গোলটি এসেছে কৃষ্ণা রাণীর পা থেকে। 

স্বাগতিক নেপালের বিপক্ষে ম্যাচের ১৩ মিনিটে কর্ণার থেকে নেওয়া ক্রস থেকে গোল করে প্রথম লিড নেয় লাল-সবুজের প্রতিনিধি মেয়েরা। 

ম্যাচের ২৪ মিনিটে দ্বিতীয় লিডের খুব কাছে চলে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু ওয়ান অন ওয়ানে গোলরক্ষক ফাঁকি দিতে পারেনি মেয়েরা। ওই সুযোগ হারালেও প্রথমার্ধের ৪১ মিনিটে দ্বিতীয় লিড নেয় বাংলাদেশ। কৃষ্ণা রাণী দলকে দ্বিতীয় লিগ এনে দেন।  এদিকে, ৩৫ মিনিটে নেপাল গোলের সুযোগ পেয়েছিল। জটলার মধ্যে বল সাইড বারেও লেগেছিল। কিন্তু শক্তভাবে তা মুক্ত করে বাংলাদেশ। 

উল্লেখ্য, নারী সাফ চ্যাম্পিয়নশিপে দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠেছে বাংলাদেশ নারী দল। ২০১৬ সালের আসরে ভারতের বিপক্ষে হেরে স্বপ্ন ভঙ্গ হয় মেয়েদের। এবার স্বাগতিক নেপালকে হারিয়ে শিরোপার স্বপ্ন ছোঁয়ার দৃঢ়তা মেয়েদের। এর আগে বাংলাদেশ নারী দল সেমিফাইনালে ভুটানের বিপক্ষে ৮-০ গোলের বিশাল জয় পায়। সাতক্ষীরার মেয়ে ও বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুন হ্যাটট্রিক করেন। তাদের দুর্দান্ত পারফরম্যান্সে ফাইনাল নিশ্চিত হয় বাংলাদেশ নারী ফুটবল দলের।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়