শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

আকাশ থেকে ঢাকা-চট্টগ্রাম শহর চেনা যায় না: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:৪০, ২৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২২:৪১, ২৭ সেপ্টেম্বর ২০২১
আকাশ থেকে ঢাকা-চট্টগ্রাম শহর চেনা যায় না: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। ছবি: পিআইডি

ঢাকা (২৭ সেপ্টেম্বর): তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডক্টর হাছান মাহমুদ বলেছেন, দেশ বদলে গেছে। আকাশ থেকে ঢাকা শহর চেনা যায় না। আকাশ থেকে চট্টগ্রাম শহরও চেনা যায় না।

আজ সোমবার সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আলোকচিত্র অ্যালবামের মোড়ক উন্মোচনকালে মন্ত্রী এই কথা বলেন।

তিনি আরও বলেন, এই বদলে যাওয়া কোনো জাদুর কারণে হয়নি। এটি হয়েছে জননেত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে। বিধাতার কাছে আমার প্রার্থনা, শেখ হাসিনা অব্যাহতভাবে এ দেশকে নেতৃত্ব দিয়ে যাক।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ এখন ক্ষুধার্ত থাকে না, ক্ষুধার জন্য সন্ধ্যার পর ডাক শোনা যায় না। দারিদ্র্য বিমোচনের ক্ষেত্রেও দেশ বহুদূর এগিয়ে গেছে। ৪১ থেকে ২০ শতাংশে নেমে এসেছে।

তিনি আরও বলেন, আজ থেকে ২০ বছর আগে ঢাকার রাস্তায় যারা রিকশা চালাত বেশিরভাগের পায়ে কোনো স্যান্ডেল ছিল না। এখন খালি পায়ে মানুষ দেখা যায় না, ছেড়া কাপড় পড়া মানুষও দেখা যায় না।

আলোকচিত্র অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়া। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়