শনিবার

২৭ এপ্রিল ২০২৪


১৪ বৈশাখ ১৪৩১,

১৮ শাওয়াল ১৪৪৫

সারাদেশেই বৃষ্টি হতে পারে

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:০৭, ১১ জুন ২০২১   আপডেট: ১৮:৫০, ১২ জুন ২০২১
সারাদেশেই বৃষ্টি হতে পারে

ফাইল ছবি, বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১১ জুন): আজ শুক্রবারও দেশের সব কয়টি বিভাগের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।এতে করে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে অধিদপ্তর জানিয়েছে, “খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।”

তারা আরও জানিয়েছে, “সারাদেশের দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রতের তাপমাত্রা প্রায়  অপরিবর্তিত থাকতে পারে।”

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, “দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু সারাদেশে বিস্তার লাভ করেছে। উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূল এলাকায় একটি লঘুচাপা সৃষ্টি হয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারী অবস্থানে বিরাজ করছে।” 

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে নেত্রকোণায়, ৭৬ মিলিমিটার। এদিকে,  আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়