শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

পদ্মা সেতুতে দ্বিতীয় দিনে প্রায় দুই কোটি টাকা টোল আদায়

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:১৩, ২৮ জুন ২০২২   আপডেট: ১৭:১৭, ২৮ জুন ২০২২
পদ্মা সেতুতে দ্বিতীয় দিনে প্রায় দুই কোটি টাকা টোল আদায়

ফাইল ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা ( ২৮ জুন): কোটি কোটি মানুষের স্বপ্ন-জয়ের সেতু ‘পদ্মা সেতু’ খোলার পর দ্বিতীয় দিনে প্রায় দুই কোটি টাকার টোল আদায় হয়েছে। এ সময় সেতুতে মোটরসাইকেল ওঠা বন্ধ হওয়ায় যানবাহনের সংখ্যা বেশ কমেছে। সেতু কর্তৃপক্ষের হিসাব অনুসারে, আজ মঙ্গলবার সকাল ছয়টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৫ হাজার ২৭৪টি যানবাহন পার হয়েছে। যা থেকে  ১ কোটি ৯৭ লাখ ৫৬ হাজার ৬০০ টাকা টোল আদায় করা হয়েছে।

এর আগে, গত শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেন। উদ্বোধনের দিন যানবাহন চলাচল বন্ধ ছিল। পরদিন গত রবিবার সকাল থেকে যানবাহন চলাচল শুরু হয়। রবিবারের হিসেবে ২৪ ঘণ্টায় ৬১ হাজার ৮৫৬টি যান চলে। সেদিন মোট টোল আদায় হয়েছিল ২ কোটি ৭৫ লাখ ১৩ হাজার ৬০০ টাকা।

অবশ্য প্রথম দিন রবিবারে মোটরসাইকেলে সেতুতে ওঠায় মানা ছিল না। মোটরসাইকেলগুলোর জন্য ১০০ টাকা করে টোল আদায় করা হয়েছিল। তবে, নানা ক্ষেত্রে বিশৃঙ্খলা, বিতর্ক ও একটি দুর্ঘটনায় দুজনের মৃত্যুর পর গতকাল সোমবার সকাল ছয়টা থেকে মোটরসাইকেলের সেতুতে ওঠা নিষিদ্ধ করা হয়।

এদিকে, গতকাল মাওয়া প্রান্ত দিয়ে সেতুতে উঠেছে ৭ হাজার ৫৮৬টি যানবাহন। টোল আদায় হয়েছে ৯৮ লাখ ১৮ হাজার ৫০ টাকা। আর জাজিরা প্রান্ত থেকে যানবাহন উঠেছে ৭ হাজার ৬৮৮টি। টোল আদায় হয়েছে ৯৯ লাখ ৩৮ হাজার ৫৫০ টাকা।

সর্বসাধারণের জন্য খুলে দেওয়ার তৃতীয় দিন আজ মঙ্গলবার  পদ্মা সেতুতে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। সকাল থেকে মাওয়া টোল প্লাজায় আসা মাত্র টোল পরিশোধ করে যানবাহন নিয়ে সেতু দিয়ে পদ্মা নদী পাড়ি দিচ্ছেন মানুষজন।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়