বৃহস্পতিবার

০২ মে ২০২৪


১৯ বৈশাখ ১৪৩১,

২৩ শাওয়াল ১৪৪৫

বাস-ট্রেন ও লঞ্চে অর্ধেক সংখ্যক আসনে যাত্রী বহনের সিদ্ধান্ত

মানিকগঞ্জ প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:৪৫, ৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:১৭, ৮ জানুয়ারি ২০২২
বাস-ট্রেন ও লঞ্চে অর্ধেক সংখ্যক আসনে যাত্রী বহনের সিদ্ধান্ত

ছবি: শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক

মানিকগঞ্জ (০৮ জানুয়ারি): করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য যাত্রীবাহী বাস-ট্রেন ও লঞ্চে অর্ধেক সংখ্যক আসনে যাত্রী বহনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়াস্থ শুভ্র সেন্টারে সদর ও সাটুরিয়া উপজেলার বিভিন্ন এলাকার হতদরিদ্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত কয়েকদিনে করোনা সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বেড়েছে। করোনা এই ভাবে বাড়তে থাকলে রোগীর সংখ্যা বেড়ে যাবে। পাশাপাশি হাসপাতালে বেডের সংখ্যাও কমে যাবে। সেজন্য আমাদের আগে থেকেই সজাগ হতে হবে। জাতীয় কারিগরি কমিটির যে নির্দেশনা আসবে সেগুলো আমাদের মেনে চলতে হবে। প্রধানমন্ত্রী এই নির্দেশনা গুলো অনুমোদন করছেন। দু একদিনের মধ্যে নির্দেশনা গুলো চলে আসবে, না আসলেও তা কার্যকর হয়ে যাবে।

তিনি বলেন, ‘সকল দোকান-পাট রাত ৮ টার মধ্যে বন্ধ করতে হবে। রেস্টুরেন্টে টিকা সনদ ছাড়া প্রবেশ করা যাবে না। বাস-ট্রেন ও লঞ্চসহ যাত্রীবাহী সকল পরিবহনে অর্ধেকে আসনে যাত্রী বহন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত বাস্তবায়নে শিগগিরই নির্দেশনা আসবে।’

জাহিদ মালেক বলেন, করোনাভাইরাস নিয়ন্ত্রণের জন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। সারাদেশে জেলা-উপজেলা পর্যায়ের সকল হাসপাতাল ও নার্স-চিকিৎসকেরা সেবা দেয়ার জন্য প্রস্তুত রয়েছে।

মাস্ক ছাড়া বাইরে গেলেই ভ্রাম্যমাণ আদালত জেল-জরিমানা করবে বলে হুঁশিয়ারি দিয়ে মন্ত্রী বলেন, দেশে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আছে বলেই এখনো অর্থনীতির চাকা ঘুরছে। কল-কারখানায় উৎপাদন কার্যক্রম স্বাভাবিক রয়েছে। শিক্ষার্থীরা স্কুল-কলেজে যেতে পারছে। এই পরিস্থিতি বজায় রাখার জন্য সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান মন্ত্রী।

শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট যুবায়ের হোসেন, মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, সাটুরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিনসহ সংশ্লিষ্ট অনেকে উপস্থিত ছিলেন।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়