বৃহস্পতিবার

১৬ মে ২০২৪


২ জ্যৈষ্ঠ ১৪৩১,

০৮ জ্বিলকদ ১৪৪৫

তাপদাহ ভোটার উপস্থিতির ওপর প্রভাব ফেলবে না: ইসি আলমগীর

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৪৩, ২৯ এপ্রিল ২০২৪  
তাপদাহ ভোটার উপস্থিতির ওপর প্রভাব ফেলবে না: ইসি আলমগীর

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: তাপদাহ কেন্দ্রে ভোটার উপস্থিতির উপর কোনো প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।  সোমবার (২৯ এপ্রিল) সকালে রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ইসি আলমগীর বলেন, সারাদেশে বয়ে যাওয়া তাপদাহের মধ্যেই কিছু স্থানে আমরা উপনির্বাচন করেছি। সেখানে ভোটার উপস্থিতি অনেক ভালো ছিল। গতকাল দেশের বিভিন্ন স্থানে যে নির্বাচন হয়েছে সেখানে এই তীব্র গরমের মধ্যেও কোনো কোনো কেন্দ্র ৭০ থেকে ৮০ ভাগ ভাগ ভোটার উপস্থিতি হয়েছে। কারণ নিশ্চয়ই মানুষের মধ্যে একটা আস্থা এসেছে যে এখন ভোট দেয়া যায়। আমার ভোট আমি দিতে পারবো।   

তিনি বলেন, আমাদের অধিকাংশ ভোটকেন্দ্র স্থায়ী। পাকা ভবন আছে আর কেন্দ্রে গাছপালাও রয়েছে। সেখানে কোনো সমস্যা হবে না। আর ভোটাররা ভোট দিয়ে চলে আসবে। তাদের দীর্ঘ সময় রোদে থাকতে হবে না। তাপদাহের কারণে কোনো কাজ থেমে নেই। ভোট কেন্দ্রে ভোটারদের জন্য পানির ব্যবস্থা করা হবে। আমাদের ভোটের তারিখ অনেক আগে নির্ধারণ করা হয়। এজন্য সূচি পরিবর্তনের কোনো সুযোগ নেই। আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে লোকসভা নির্বাচন হচ্ছে। সেখানকার তাপমাত্রা আমাদের থেকেও বেশি। এজন্য এই তাপদাহ কেন্দ্রে ভোটার উপস্থিতির উপর প্রভাব ফেলবে না।

তিনি আরও বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে এমপি, মন্ত্রীরা প্রভাব বিস্তার করলে আচরণবিধি অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলার সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি)।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়