বৃহস্পতিবার

০২ মে ২০২৪


১৯ বৈশাখ ১৪৩১,

২৩ শাওয়াল ১৪৪৫

ব্রাহ্মণবাড়ীয়ার ১৪৪ ধারা জারি, ৫০০ পুলিশ মোতায়েন

ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:২৫, ৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৩:২৭, ৮ জানুয়ারি ২০২২
ব্রাহ্মণবাড়ীয়ার ১৪৪ ধারা জারি, ৫০০ পুলিশ মোতায়েন

ব্রাহ্মণবাড়ীয়া পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে

ব্রাহ্মণবাড়ীয়া (০৮ জানুয়ারি): ব্রাহ্মণবাড়ীয়ায় বিএনপি ও ছাত্রলীগ একই সময় ও একই স্থানে  সমাবেশ ডাকাকে কেন্দ্র করে পুরো পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। ১৪৪-কে কেন্দ্র করে পৌর এলাকার ৪০ পয়েন্টে ৫০০ পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজ শনিবার ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত পৌর এলাকায় ১৪৪ ধারা বলবৎ থাকবে। এ সময় সবধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়। পৌর এলাকার ফুলবাড়ীয়া কনভেনশন সেন্টারের সামনে একই সময়ে জেলা বিএনপি ও জেলা ছাত্রলীগ সমাবেশ ডাকায় সংঘর্ষ এড়াতে ১৪৪ ধারা জারি করা হয় বলে জানা যায়। 

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হায়াত-উদ-দৌলা খাঁন গণমাধ্যমকে এর সত্যতা নিশ্চিত করেছেন তিনি জানিয়েছেন, রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

এ আদেশকে কেন্দ্র করে পৌর এলাকার ৪০ পয়েন্টে ৫০০ পুলিশ মোতায়েন রয়েছে। আজ বেলা দুইটায় উভয়পক্ষ সমাবেশ করার কথা রয়েছে। 

এদিকে, পৌর এলাকায় ১৪৪ ধারা জারির কারণে ব্রাহ্মণবাড়ীয়া থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। এতে করে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

উল্লেখ্য, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে যাওয়ার দাবিতে ফুলবাড়ীয়া কনভেনশন সেন্টারের সামনে শনিবার দুপুরে সমাবেশ ডাকে জেলা বিএনপি। একই সময়ে এবং একই স্থানে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা ছাত্রলীগও ছাত্র সমবেশ ডাকে। এর ফলে, করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির শঙ্কা দেখা দেখা দেয়।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়