মঙ্গলবার

৩০ এপ্রিল ২০২৪


১৭ বৈশাখ ১৪৩১,

২১ শাওয়াল ১৪৪৫

ভিয়েতনামে জাতীয় শোক দিবস পালন

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২৩:৪০, ১৫ আগস্ট ২০২১   আপডেট: ২৩:৪২, ১৫ আগস্ট ২০২১
ভিয়েতনামে জাতীয় শোক দিবস পালন

ভিয়েতনামের হ্যানয়ে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী পালন

ঢাকা (১৫ আগস্ট): জাতীয় শোক দিবস ২০২১ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী স্মরণ অনুষ্ঠান ভিয়েতনামের হ্যানয়ে অবস্থিত বাংলাদেশ দূতাবাস যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে পালন করা হয়েছে করেছে। 

রবিবার দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দিবসটি স্মরণ ও পালন উপলক্ষে জাতীয় পতাকার আনুষ্ঠানিক উত্তোলন ও অর্ধনমিতকরণ, দোয়া ও প্রার্থনা, এক মিনিট নীরবতা পালন, বঙ্গবন্ধুর ছবিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন ও মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। এ ছাড়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ, আলোচনা ও স্মরণ সভা এবং প্রামান্য চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।
 
ভ্রাতৃপ্রতীম ভিয়েতনামি জনগণের প্রতি সৌহার্দ্য প্রদর্শন স্বরূপ ভিয়েতনামে কোভিড-১৯ মহামারির কারণে অসহায় ও দুস্থ পরিবার এবং কোভিড-১৯ সম্মুখযোদ্ধাদের মাঝে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সাহায্য বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।      

রাষ্ট্রদূত সামিনা নাজ আগত অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য প্রদান করেন। রাষ্ট্রদূত তার বক্তব্যে বঙ্গবন্ধুর জীবনাদর্শ এবং বাংলাদেশের স্বাধীনতা অর্জনসহ সকল সংগ্রামে বঙ্গবন্ধুর অবিসংবাদিত নেতৃত্ব ও অপরিসীম আত্মত্যাগের কথা সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। 

প্রসঙ্গত, কোভিড মহামারির কারণে ভিয়েতনাম সরকার সামাজিক দূরত্ব বজায় রাখা, চলমান লকডাউন এবং ও জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। এ জন্য দিবসটি স্বল্প সংখ্যক অতিথি এবং দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীর মাধ্যমে ‘ইন-হাউজ’ পালন করা হয়।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়