শনিবার

২৭ এপ্রিল ২০২৪


১৪ বৈশাখ ১৪৩১,

১৮ শাওয়াল ১৪৪৫

চুলের ঘনত্ব সিরাম

|| বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:৫৪, ১৬ সেপ্টেম্বর ২০২৩  
চুলের ঘনত্ব সিরাম

সংগৃহীত

চুল নিয়ে কমবেশি সবাই সমস্যায় ভোগেন। চুল পড়া, খুশকি, চুলের ডগা ফাটা, জট লাগা লেগেই থাকে। চুলের যত্নে অনেক কিছু ব্যবহারের পরও চুল ঝরার পরিমাণ লেগেই থাকে। এসব সমস্যা সমাধানে ব্যবহার করতে পারেন ঘরোয়া তিন সিরাম।

সিরাম ব্যবহারে সাধারণত চুলের আর্দ্রতা বজায় থাকে, চুলের রুক্ষ ভাব দূর হয়। কোঁকড়ানো চুল বশে আনতেও সাহায্য করে হেয়ার সিরাম। চুলের রুক্ষতা, বিবর্ণ ভাব, ডগা ফাটার মতো সমস্যাও দূর করে সিরাম। তবে এই সিরাম যে নতুন চুল গজাতেও সাহায্য করে তা হয়তো অনেকেই জানেন না। সাধারণ কিছু ঘরোয়া উপাদানেই বানিয়ে ফেলতে পারেন এই সিরাম।

ক্যাস্টর অয়েল এবং নারকেল তেল

উপকরণ:

ক্যাস্টর অয়েল ২ টেবিল চামচ

নারকেল তেল ২ টেবিল চামচ

রোজ়মেরি এসেনশিয়াল অয়েল ৫-৭ ফোঁটা

পদ্ধতি: সব উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। গোসলের আধ ঘণ্টা আগে মেখে রেখে দিন এই সিরাম। তেল মাখতে সমস্যা না থাকলে সারা রাত রেখেও দিতে পারেন। পরের দিন হালকা কোনও শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

অ্যালো ভেরা এবং জোজোবা অয়েল

উপকরণ:

অ্যালোভেরা জেল ৩ টেবিল চামচ

জোজোবা অয়েল ১ টেবিল চামচ

ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল ৫-৭ ফোঁটা

পদ্ধতি: সব উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। গোসলের আধ ঘণ্টা আগে মেখে রেখে দিন এই সিরাম। তার পর হালকা কোনও শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রস এবং অলিভ অয়েল

উপকরণ

পেঁয়াজের রস ২ টেবিল চামচ

অলিভ অয়েল ২ টেবিল চামচ

মধু ১ চা চামচ

পদ্ধতি: সব উপকরণ মিশিয়ে নিন। গোসলের আধ ঘণ্টা আগে মেখে রেখে দিন এই সিরাম। তেল মাখতে সমস্যা না থাকলে সারা রাত রেখেও দিতে পারেন। পরের দিন হালকা কোনও শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়