শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

প্রবাসীকর্মীর স্ত্রীর হাতে ২৫ লাখ টাকার চেক তুলে দিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:১৫, ২১ জুন ২০২১   আপডেট: ০২:২৩, ২৪ জুন ২০২১
প্রবাসীকর্মীর স্ত্রীর হাতে ২৫ লাখ টাকার চেক তুলে দিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়

ঢাকা (২০ জুন): সৌদি আরবে দুর্ঘটনায় নিহত প্রবাসীর স্ত্রীর হাতে ২৫ লাখ টাকার চেক তুলে দিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

প্রদান করা অর্থের চেকের ভেতর প্রবাসী কল্যাণ মন্ত্রী নিহত শাহীন আহমদের সৌদির নিয়োগকারী প্রতিষ্ঠান থেকে ২২ লাখ টাকার ক্ষতি পূরণ হিসেবে আদায় করে দেন। 

মন্ত্রী গতকাল রবিবার দুপুরে সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদ চত্বরে চেক হস্তান্তর অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুর্ঘটনায় নিহত প্রবাসী শাহীন আহমদের স্ত্রী লাকী বেগমের হাতে ক্ষতিপূরণের ওই ২৫ লাখ টাকার চেক তুলে দেন।

চেক হস্তান্তর অনুষ্ঠানে মন্ত্রী বলেন, প্রবাসীকর্মীরা মারা গেলে মৃতদেহ দেশে আনার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয় সরকার। বিমানবন্দরে লাশ হস্তান্তরের সময় তা পরিবহন ও দাফনের খরচ হিসেবে দেওয়া হয় সরকারি অনুদান। এ ছাড়া, মৃত প্রবাসীকর্মীর পরিবারের জন্য আর্থিক অনুদান আর মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায়ের ব্যবস্থাও করে থাকে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমানের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন— সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহীম, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক প্রমুখ।

প্রসঙ্গত, গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের ছৈলাখেল ৯ম খণ্ডের আশরব খাঁয়ের ছেলে শাহীন আহমদ প্রায় ৩ বছর আগে নির্মাণ শ্রমিক হিসেবে সৌদি আরবে যান। চলতি বছরের ফেব্রুয়ারি মাসের গোড়ার দিকে লিফট দুর্ঘটনায় শিকার হয়ে মৃত্যুবরণ করেন তিনি। এ সময় তার ওয়ারিশ হিসেবে রেখে যান স্ত্রী লাকী বেগমসহ দুই ছেলে ও দুই মেয়ে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়