শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

গ্রুপের তলানিতে থেকেই শেষ হল বাংলাদেশের এশিয়ান কাপ

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:১৮, ১৬ জুন ২০২১  
গ্রুপের তলানিতে থেকেই শেষ হল বাংলাদেশের এশিয়ান কাপ

ছবি সংগৃহীত

ঢাকা (জুন ১৬): বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচেও হারলো বাংলাদেশ। ২ পয়েন্ট নিয়ে তলানিতেই অবস্থান লাল-সবুজ দলের। জামাল ভূঁইয়াদের এখন বাছাই পর্বে ফিরতে হলে প্লে-অফ খেলতে হবে।

মঙ্গলবারের ম্যাচে নিয়মিত একাদশের চারজন খেলোয়াড় ছিলেন না। অধিনায়ক জামাল ভূঁইয়া, ডিফেন্ডার রহমত মিয়া, উইঙ্গার বিপলু আহমেদ ও মিডফিল্ডার মাশুক মিয়া জনি খেলেননি। প্রথম তিনজন কার্ড সমস্যার কারণে নেই, পরের জন চোটের কারণে ছিটকে গেছেন।

তাদের জায়গায় দুই তরুণ ডিফেন্ডার রিমন হোসেন ও ইয়াছিন আরাফাত, দুই উইঙ্গার আব্দুল্লাহ ও ইব্রাহিম সুযোগ পেয়েছেন। কিন্তু প্রতিপক্ষের আক্রমণ সামলাতেই ব্যস্ত থাকতে হয়েছে তাদের।

কাতারের দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে বল দখলে একচেটিয়া প্রাধান্য ওমানের। আক্রমণেও তাই। ২২ মিনিটে প্রথম গোল করে ওমান। সতীর্থের থ্রু বল নিয়ন্ত্রণে নিয়ে খালিদ আল হাজরির আড়াআড়ি ক্রস গোলমুখ থেকে সহজ টোকায় জিকোকে পরাস্ত করেন মোহাম্মদ আল গাফরি।

ছয় মিনিট পর সমতায় ফেরার সেরা সুযোগটি নষ্ট হয় বাংলাদেশের। মোহাম্মদ আব্দুল্লাহর কর্নারে ইয়াছিন আরাফাতের হেড কর্নারের বিনিময়ে ফেরান ওমান গোলকিপার।

বিরতির পর ওমান আগের সেই আগ্রাসী ভূমিকায়। গোলও বেশি পেয়েছে এই অর্ধে। ৬০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা। আর ৮০ মিনিটের গোলে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় বাংলাদেশ। আব্দুল আজিজের পাস ধরে সুলাইমান আল আকবারি ছোট করে বাড়ান আল হাজরিকে।

তার আগে জিকো পোস্ট ছেড়ে বেরিয়ে যাওয়ায় অনায়াসে নিজের দ্বিতীয় গোলটি করেন এই ফরোয়ার্ড। একটু পর আল আকবারির চিপ ক্রসবারে লেগে ফিরে এলে ব্যবধান আর বাড়েনি।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়