বুধবার

০১ মে ২০২৪


১৮ বৈশাখ ১৪৩১,

২২ শাওয়াল ১৪৪৫

আজ পর্দা উঠছে নারী টি-২০ বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:৫১, ১০ ফেব্রুয়ারি ২০২৩  
আজ পর্দা উঠছে নারী টি-২০ বিশ্বকাপ

সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠছে আজ শুক্রবার । দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত আইসিসির মেগা টুর্নামেন্টের অষ্টম আসরে উদ্বোধনী ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামছে শ্রীলঙ্কা। ম্যাচটি কেপটাউনের নিউল্যান্ডস ক্রিকেট মাঠে রাত ১১টায় শুরু হবে।

এবারের আসরে অংশগ্রহণকারী ১০টি দল দুই গ্রুপে ভাগ হয়ে বিশ্বকাপে অংশ নিচ্ছে। যেখানে ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। গ্রুপ ‘বি’তে আছে ভারত, ইংল্যান্ড, আয়ারল্যান্ড, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বকাপে গ্রুপ পর্বের সব ম্যাচ আগামী ২১ ফেব্রুয়ারি শেষ হবে। এরপর একদিন বিরতি দিয়ে ২৩ ফেব্রুয়ারি ও ২৪ ফেব্রুয়ারি দুই সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। আর আগামী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে শিরোপা নির্ধারণী ফাইনাল। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে এই তিন ম্যাচে রিজার্ভ ডে থাকছে।

নারী বিশ্বকাপে বাংলাদেশ দল নিজেদের প্রথম ম্যাচে আগামী রোববার (১২ ফেব্রুয়ারি) শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে। তবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তান ও ভারতের কাছে বাজেভাবে হেরে গেছে নিগার সুলতানা জ্যোতির দল।

যদিও বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের পারফরম্যান্স খুবই হতাশাজনক। পঞ্চমবার বিশ্বকাপ খেলতে যাওয়া টাইগ্রেসরা এর আগে চার আসরে অংশ নিয়েও প্রথম রাউন্ডের ধাপ পেরোতে পারেনি। তবে এবার ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছেন জ্যোতি ও সালমারা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের খেলার সূচি:

তারিখ    সময়    ম্যাচ    ভেন্যু
১২ ফেব্রুয়ারি    রাত ১১টা    বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা    কেপটাউন
১৪ ফেব্রুয়ারি    রাত ১১টা    বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া    ঘেবেখার
১৭ ফেব্রুয়ারি    সন্ধ্যা ৭টা    বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড    কেপটাউন
২১ ফেব্রুয়ারি    রাত ১১টা    বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা কেপটাউন

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়