বৃহস্পতিবার

০২ মে ২০২৪


১৯ বৈশাখ ১৪৩১,

২২ শাওয়াল ১৪৪৫

আইইবির প্রেসিডেন্ট সবুর, সাধারণ সম্পাদক মঞ্জু

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:৪৬, ১১ ফেব্রুয়ারি ২০২৩  
আইইবির প্রেসিডেন্ট সবুর, সাধারণ সম্পাদক মঞ্জু

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক: দেশের সবচেয়ে প্রাচীন পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র ২০২৩-২০২৪ মেয়াদের নির্বাচনে প্রেসিডেন্ট পদে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর ও সাধারণ সম্পাদক পদে প্রকৌশলী এস এম মঞ্জুরুল হক মঞ্জু নির্বাচিত হয়েছেন। ভাইস-প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন- প্রকৌশলী কাজী খায়রুল বাশার, প্রকৌশলী মো. নুরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মঞ্জুর মোর্শেদ ও প্রকৌশলী শাহাদাৎ হোসেন শীবলু। সহকারী সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন- প্রকৌশলী মো. আবুল কালাম হাজারী, প্রকৌশলী মো. রনক আহসান, প্রকৌশলী অমিত কুমার চক্রবর্তী ও প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন। এছাড়া আইইবির ঢাকা কেন্দ্রে চেয়ারম্যান পদে প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, ভাইস-চেয়ারম্যান পদে প্রকৌশলী শেখ মাসুম কামাল, প্রকৌশলী মো. হাবিব আহমেদ হালিম মুরাদ ও  সাধারণ সম্পাদক পদে মো. নজরুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

আজ শনিবার আইইবির জনসংযোগ কর্মকর্তা সাইফুল ইসলাম রনির পাঠানো এক বিজ্ঞপ্তিতে নির্বাচনে বিজয়ীদের তথ্য জানানো হয়। তারা আগামী দুই বছর মেয়াদে আইইবির দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে সারাদেশে আইইবি'র ১৮টি কেন্দ্র ও ৩৩টি উপকেন্দ্রে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

এবারের নির্বাচনে আইইবি সদর দপ্তরে ১০টি নির্বাহী পদের বিপরীতে ৩৪ জন, আইইবির সেন্ট্রাল কাউন্সিল সদস্যের ২৭ পদের বিপরীতে ১৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। আইইবি ঢাকা কেন্দ্রের চারটি নির্বাহী পদের বিপরীতে ১০ জন এবং লোকাল কাউন্সিল মেম্বারের ৩০ পদের বিপরীতে ১০০ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

'উন্নত জগৎ গঠন করুন' এই স্লোগানে ১৯৪৮ সালের ৭ মে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) প্রতিষ্ঠিত হয়।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়