শনিবার

০৪ মে ২০২৪


২১ বৈশাখ ১৪৩১,

২৪ শাওয়াল ১৪৪৫

মোবাইল অপারেটরদের তদারিক করতে প্রযুক্তি কিনছে বিটিআরসি

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০২:৫৯, ৩ আগস্ট ২০২১  
মোবাইল অপারেটরদের তদারিক করতে প্রযুক্তি কিনছে বিটিআরসি

প্রযুক্তি কিনতে কানাডার কোম্পানীর সঙ্গে চুক্তি স্বাক্ষর করছেন বিটিআরসির পরিচালক গোলাম রাজ্জাক

ঢাকা (০২ আগস্ট): মোবাইল অপারেটরদের কার্যক্রম তদারকির জন্য কানাডা থেকে প্রযুক্তি কিনছে টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি অথরিটি (বিটিআরনি)। পৌনে একশ কোটি টাকায় এ প্রযুক্তি কেনা হচ্ছে।  

সোমবার বিটিআরসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার এই ‘টেলিকম মনিটরিং সিস্টেম’ কেনার জন্য কানাডাভিত্তিক কোম্পানি টিকেসি টেলিকমের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে বিটিআরসি। চুক্তি অনুযায়ী ১৮০ দিনের মধ্যে টিকেসি টেলিকমকে এই টেলিকম মনিটরিং সিস্টেম বসানোর কাজ শেষ করতে হবে।

এই সিস্টেম চালু হলে মোবাইল অপারেটরদের কাছ থেকে তথ্য সংগ্রহ এবং রিপোর্টিং প্রক্রিয়া স্বয়ংক্রিয় হবে। এতে ভয়েস ও ডেটা ট্রাফিক, নেটওয়ার্ক ব্যবহার এবং মান সম্পর্কিত তথ্যের পাশাপাশি বিটিআরসির প্রাপ্য রাজস্ব সম্পর্কেও নিয়মিত ও নির্ভরযোগ্য তথ্যপ্রাপ্তি নিশ্চিত হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।  

বিটিআরসি কার্যালয়ে কমিশনের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগের পরিচালক মো. গোলাম রাজ্জাক এবং টিকেসি টেলিকমের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা সামির তালহামি এই চুক্তিতে সই করেন। বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার এবং ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. আফজাল হোসেন বক্তব্য দেন। 
 

Walton

সর্বশেষ