বুধবার

২৯ মে ২০২৪


১৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

২০ জ্বিলকদ ১৪৪৫

ইচেলন টপ ১০০ এপিএসি ২০২৪-এ শীর্ষ ২৬ স্টার্টআপে প্রিয়শপ

|| বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:১৬, ২৯ মার্চ ২০২৪  
ইচেলন টপ ১০০ এপিএসি ২০২৪-এ শীর্ষ ২৬ স্টার্টআপে প্রিয়শপ

সংগৃহিত

ফের নতুন মাইলফলক অর্জন করেছে বাংলাদেশের শীর্ষস্থানীয় বি-টু-বি মার্কেটপ্লেস প্রিয়শপ। ইচেলন টপ ১০০ এপিএসি ২০২৪-এ প্রিয়শপ শীর্ষ ২৬টি স্টার্টআপের মধ্যে নির্বাচিত হয়েছে। মর্যাদাপূর্ণ এই স্বীকৃতি বৈশ্বিক স্টার্টআপ মঞ্চে বাংলাদেশের পরিচয় তুলে ধরেছে।

ইচেলন টপ ১০০ এপিএসি হল একটি কিউরেটেড স্টার্টআপ গ্রোথ প্রোগ্রাম যা দক্ষিণ-পূর্ব এশিয়ার স্টার্টআপদের আঞ্চলিক দৃশ্যমানতা, অর্থায়নের সুযোগ, মেন্টরশিপ এবং ব্যবসায়িক ম্যাচিং প্রোগ্রামগুলোতে অ্যাক্সেস দেয়। এই স্টার্টআপগুলো শিল্পকে নতুন আকার দিতে এবং দক্ষিণ-পূর্ব এশিয়া স্টার্টআপ ল্যান্ডস্কেপে একটি স্থায়ী চিহ্ন রেখে যাওয়ার জন্য প্রস্তুত করে এই প্রোগ্রাম।

সিঙ্গাপুরে আয়োজিত এই প্রোগ্রামে প্রিয়শপের স্বীকৃতি বিশ্বের কাছে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি করেছে। প্রিয়শপ ইতোপূর্বে এলইএপি ২০২৪-এ সেমি-ফাইনালিস্ট হয়েছে, ই২৭ টপ ১০০-এ স্থান পেয়েছে, হুয়াওয়ে ক্লাউড স্টার্টআপ ইগনাইট টপ ৫০-এর মধ্যে নির্বাচিত হয়েছে, স্টার্টআপ হুইল টপ ৫০-এ সম্মানিত, এবং সংকল্প ঢাকা অ্যাওয়ার্ডস ২০২৩-এ প্রথম রানার-আপ পজিশন অর্জন করেছে। এই পুনরাবৃত্ত স্বীকৃতি শুধুমাত্র প্রিয়শপের দক্ষতাই তুলে ধরে না বরং বাংলাদেশের বিকাশমান স্টার্টআপ সম্প্রদায়ের শক্তিও প্রদর্শন করে।

এই কৃতিত্বে উচ্ছ্বাস প্রকাশ করে প্রিয়শপের সহ-প্রতিষ্ঠাতা এবং সিএমও দীপ্তি মন্ডল বলেন, "ইচেলন টপ ১০০ এপিএসি ২০২৪-এ শীর্ষ ২৬ স্টার্টআপের মধ্যে স্থান পাওয়া আমাদের এবং বাংলাদেশ স্টার্টআপ সম্প্রদায়ের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক। এই স্বীকৃতি আমাদের অনুপ্রাণিত করে ক্ষুদ্র উদ্যোক্তাদের সমর্থন করার জন্য আমাদের লক্ষ্যকে আরও এগিয়ে নিতে।"

বাংলাদেশের ই-কমার্স ইকোসিস্টেমে দীর্ঘসময় ধরে কাজ করে আসছে প্রিয়শপ। তাদের লক্ষ্য হলো দেশের ৪৫ লাখ খুচরা মুদি দোকান এবং ৫ লাখ রেস্টুরেন্টের সাপ্লাই চেইনের সমস্যা সমাধান করা, সাথে স্মার্ট ও সহজ সাপ্লাই চেইন ইকোসিস্টেম তৈরি করা।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়