বুধবার

০১ মে ২০২৪


১৮ বৈশাখ ১৪৩১,

২১ শাওয়াল ১৪৪৫

কত হবে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রাইজমানি?

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০০:২৮, ১৬ জুন ২০২১  
কত হবে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রাইজমানি?

ছবি: টেস্ট চ্যাম্পিয়নশিপের ট্রফি

ঢাকা (জুন ১৫): আগামী ১৮ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড। সোমবার (১৪ জুন) সেই টুর্নামেন্টের প্রাইজমানি ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

শিরোপা জয়ী দলকে দেয়া হবে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার। আর রানার্সআপ হওয়া দলের জন্য প্রাইজমানি রাখা হয়েছে ৮ লাখ মার্কিন ডলার।

ম্যাচটি যদি ড্র বা টাই হয় তবে প্রাইজমানি দুই দলের মধ্যে ভাগ করে দেয়া হবে বলে জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ এই নিয়ন্ত্রক সংস্থা। আইসিসি আগেই জানিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি ড্র বা টাই হলে ভারত ও নিউজিল্যান্ডকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

সেই সঙ্গে ফাইনালে থাকছে রিজার্ভ ডের ব্যবস্থাও। তবে খেলা রিজার্ভ ডেতে তখনই গড়াবে, যদি কোনো কারণে নির্ধারিত পাঁচ দিনে সময় নষ্ট হবে।

তবে পাঁচ দিন খেলার পরও যদি ফল না আসে তাহলে ড্র ঘোষণা হবে। ম্যাচে সময় নষ্ট হলে তা ম্যাচ রেফারি দুই দলকে নিয়মিতই জানাবেন। রিজার্ভ ডেতে খেলা যাবে কিনা সেটাও পঞ্চম দিনের শেষ ঘণ্টার খেলার আগে ঘোষণা দেবেন ম্যাচ রেফারি।

এছাড়া তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান অর্জনকারী দল পাবে যথাক্রমে ৪ লাখ, ৩ লাখ ও ২ লাখ ডলার। পয়েন্ট টেবিলের শেষ চারটি দল পাবে ১ লাখ ডলার করে, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৮৫ লাখ টাকা। তাই কোনো ম্যাচ না জিতেও বাংলাদেশ পাবে ১ লাখ ডলার বা ৮৫ লাখ টাকা।

Nagad
Walton

সর্বশেষ