সোমবার

০৬ মে ২০২৪


২৩ বৈশাখ ১৪৩১,

২৭ শাওয়াল ১৪৪৫

জয় দিয়েই শুরু ব্রাজিলের কোপা আমেরিকা

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:৩৬, ১৪ জুন ২০২১   আপডেট: ১৯:৩৭, ১৪ জুন ২০২১
জয় দিয়েই শুরু ব্রাজিলের কোপা আমেরিকা

ছবি সংগৃহীত

ঢাকা (জুন ১৪): সব বাধা বিপত্তিকে পাশ কাটিয়ে অবশেষে মাঠে গড়াল কোপা আমেরিকার আসর। এস্তাদিও ন্যাশনালে ভেনেজুয়েলার বিপক্ষের ম্যাচ দিয়ে কোপা আমেরিকার উদ্বোধন হয়। আর উদ্বোধনী ম্যাচেই স্বাগতিক ব্রাজিল ৩-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে।

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স দেখাতে থাকে ব্রাজিল। একের পর এক আক্রমণের পসরা সাজিয়ে বসা সেলেসাওদের প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ম্যাচের ২৩ মিনিট পর্যন্ত। মার্কুইনেসের গোলে প্রথমে লিড নেয় ব্রাজিল।

এরপর দ্বিতীয়ার্ধের ৬৪তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। আর শেষ দিকে এসে ৮৯তম মিনিটে নেইমারের অ্যাসিস্ট থেকে গোল করে ব্যবধান বাড়ান গ্যাব্রিয়েল বারবোসা।

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে ব্রাজিল। তাতে গোলের সুযোগ আসে ম্যাচের ১০ মিনিটেই। দুই মিনিট পরে ব্রাজিলের আরেকটি দুর্দান্ত আক্রমণের নেতৃত্বে নেইমার। তাঁর বাড়ানো বলে রিচার্লিসন পা ছোঁয়াতে পারলেও ভেনেজুয়েলার গোলরক্ষককে পরাস্থ করতে পারেননি।

তবে বেশি সময় গোলের জন্য অপেক্ষা করতে হয়নি সেলেসাওদের। ২৩তম মিনিটে নেইমারের নেওয়া আরও একটি কর্নার থেকে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হয় ভেনেজুয়েলা। আর ডি-বক্সের জটলার ভেতর থেকে নিজেকে ছাড়িয়ে নিয়ে মাটিতে পড়তে পড়তে শট করে বল জালে জড়ান মার্কুইনেস। শেষ পর্যন্ত প্রথমার্ধে ব্রাজিল লিড নেয় ১-০ গোলের।

বিরতি থেকে ফিরেও আক্রমণের ধার ধরে রাখে স্বাগতিকরা। আক্রমণের ফলও আসে ম্যাচের সময় এক ঘণ্টা পেরুতেই। ৬২তম মিনিটে দানিলো বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়লে তাকে পেছন থেকে অবৈধভাবে ফাউল করেন চামানা। আর তাতেই সরাসরি পেনাল্টি দেন রেফারি।

স্পট কিক থেকে গুটি গুটি পায়ে এগিয়ে গিয়ে ডান দিকে শট করে বল জালে জড়ান নেইমার। আর ব্রাজিল লিড নেয় ২-০ গোলের।

দুই গোলে লিড নিয়েও আক্রমণের ধার এতটুকু কমেনি কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নদের। ৮৯তম মিনিটে নেইমারের দারুণ পাস থেকে ট্যাপ-ইন করে বল জালে জড়ান বদলি হিসেবে মাঠে নামা গ্যাব্রিয়েল বারবোসা। আর তাতেই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা।

Walton

সর্বশেষ