বুধবার

০৮ মে ২০২৪


২৫ বৈশাখ ১৪৩১,

২৯ শাওয়াল ১৪৪৫

কাতার-বাংলাদেশ বাণিজ্য সম্প্রসারণে গুরুত্বারোপ করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:৪০, ৯ আগস্ট ২০২১   আপডেট: ২১:৪১, ৯ আগস্ট ২০২১
কাতার-বাংলাদেশ বাণিজ্য সম্প্রসারণে গুরুত্বারোপ করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাংলাদেশ ও কাতারের জাতীয় পতাকা

ঢাকা (৯ আগস্ট): বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগের ক্ষেত্রে প্রদত্ত সুবিধাদির কথা উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম কাতার ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করেন।

গতকাল রবিবার কাতারের রাজধানী দোহায় কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সোলতান বিন সাদ আল মুরাইখীর সঙ্গে বৈঠককালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এ বিষয়ে গুরুত্বারোপ করেন।

 এ সময় কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী দু’ দেশের চেম্বার্স অব কমার্স এবং অন্যান্য পর্যায়ে যোগাযোগ বৃদ্ধির ওপর জোর দেন। বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ বিষয়ে ওয়েবিনার আয়োজনের প্রস্তাব করলে কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সম্মতি প্রকাশ করেন।

কাতার হতে এলএনজি আমদানির জন্য বাংলাদেশের প্রতি এ সময় কৃতজ্ঞতা প্রকাশ করেন কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী। এবং কাতারের উন্নয়নে বাংলাদেশী কর্মীদের ভূঁয়সী প্রশংসা করেন। বৈঠকে বাংলাদেশ থেকে দক্ষ কর্মীসহ নানা পর্যায়ের কর্মী নিয়োগের বিষয়েও আলোচনা হয়। 

শাহরিয়ার আলম করোনাভাইরাস মোকাবিলায় কাতার সরকারের সফলতাসহ সাম্প্রতিক সময়ে শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও অধিকারের সুরক্ষায় কাতার কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপেরও প্রশংসা করেন। 

তিনি মায়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীর বিষয়ে কাতারের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। এবং আগামী সেপ্টেম্বরে দোহায় দু’দেশের মধ্যে ফরেন অফিস কন্সালটেশন অনুষ্ঠানের বিষয়ে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

শাহরিয়ার আলম  দু’দেশেরে উচ্চ পর্যায়ের সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন। কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীও ফরেন অফিস কন্সালটেশন অনুষ্ঠিত হওয়ার বিষয়ে সে দেশের আগ্রহের কথা উল্লেখ করেন এবং দু’দেশের জন্য সুবিধাজনক সময়ে উচ্চপর্যায়ে সফর বিনিময়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। 

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়