শুক্রবার

১০ মে ২০২৪


২৭ বৈশাখ ১৪৩১,

০১ জ্বিলকদ ১৪৪৫

কুয়েতে গিয়েই ১৩ বাংলাদেশির ভিসা বাতিল

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:১৯, ২৪ জুন ২০২৩  
কুয়েতে গিয়েই ১৩ বাংলাদেশির ভিসা বাতিল

সংগৃহীত

ডেস্ক রিপোর্ট: কুয়েতে গিয়েই ১৩ বাংলাদেশির ভিসা বাতিল হয়েছে। ঢাকার বনানীর অরবিট রিক্রুটিং এজেন্সি নামে একটি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে কুয়েত এয়ারপোর্ট থেকে ১৩ জন নতুন ভিসাধারী বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে কুয়েত সিভিল এভিয়েশন। আজ শনিবার (২৪ জুন) রাতের ফ্লাইটে তাদের বাংলাদেশে ফেরত পাঠানোর কথা রয়েছে।

বৃহস্পতিবার (২২ জুন) অরবিট রিক্রুটিং এজেন্সির মাধ্যমে কুয়েতের আল ফয়সাল নামে একটি কোম্পানির ভিসায় কুয়েতে যান ১৩ বাংলাদেশি যুবক। এয়ারপোর্টে আসার পর ইমিগ্রেশন পুলিশের কাছে তারা জানতে পারেন, তাদের ভিসা মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে এয়ারপোর্টে প্রবেশ করার ঘণ্টাখানেক আগেই!

বাংলাদেশ দূতাবাস কুয়েতের মিনিস্টার (শ্রম) আবুল হোসেন জানান, খবরটি জানার পর দূতাবাসের পক্ষ থেকে কোম্পানির মালিকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। মালিক নিজে গিয়ে চেষ্টা করলে তাদের হয়ত কুয়েতে প্রবেশ করানো সম্ভব হবে। সম্পূর্ণ ব্যাপারটা এখন মালিকের ওপরে। আমাদের কাজ হচ্ছে কুয়েতে প্রবেশের পর।

উন্নত জীবন ও পরিবারের আর্থিক সচ্ছলতা ফেরাতে ৭ লাখ থেকে ৮ লাখ টাকা খরচ করে কুয়েতে এসেছিলেন তারা। যাত্রীদের অভিযোগ, তাদের ভিসার মেয়াদ যেদিন শেষ হবে ঠিক সেদিন রাতের ফ্লাইটে তাদের কুয়েতে পাঠানো হয়েছে। এর সম্পূর্ণ দায় রিক্রুটিং এজেন্সিকে নিতে হবে। তাদের গাফেলতির কারণে কুয়েতে প্রবেশ করতে পারেনি তারা।

ভুক্তভোগীরা বলেন, মাত্র ছয় ঘণ্টার ব্যবধানে আমাদের বিমানের টিকিট করে দেয় রিক্রুটিং এজেন্সি। এজেন্সিকে আমাদের এই ক্ষতি অবশ্যই পূরণ করতে হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রবাসী জানান, নতুন ভিসা বের হওয়ার পর তিন মাস মেয়াদ থাকে। আমরাও যেদিন ভিসার মেয়াদ শেষ সেদিন এসেছি। এর দায় সম্পূর্ণ ট্রাভেল এজেন্সির। ট্রাভেলসের লোক যদি একদিন আগেও ফ্লাইট দিয়ে দিত তাহলে আর সমস্যা হতো না। শুধু টিকেটের দাম একটু কম পাওয়ার আশায় এতগুলো মানুষের জীবন নষ্ট করছে।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়