United Commercial Bank (UCB)

শনিবার

০৪ ফেব্রুয়ারি ২০২৩


২২ মাঘ ১৪২৯,

১১ রজব ১৪৪৪

ইরাকের জন্য প্রধানমন্ত্রীর আম উপহার

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৫৬, ১৯ জুলাই ২০২২   আপডেট: ১৬:৫৮, ১৯ জুলাই ২০২২
ইরাকের জন্য প্রধানমন্ত্রীর আম উপহার

ফজলুল বারী’র কাছ প্রধানমন্ত্রীর উপহার গ্রহণ করছেন ইরাকের রাষ্ট্রপতির প্রটোকল উপদেষ্টা তাহসিন এ. এ্যনা। ছবি: সংগৃহীত

ঢাকা (১৯ জুলাই): বাংলাদেশের প্রধানমন্ত্রীর পক্ষ হতে শুভেচ্ছা উপহার হিসেবে ইরাকের জন্য এক টন বিশেষ জাতের সুস্বাদু আম্রপালি আম পাঠানো হয়েছে।

সম্প্রতি ইরাকে নিয়োজিত বাংলাদেশের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর উপহারের একটা অংশ ইরাকের রাষ্ট্রপতির প্যালেসে এ উপহার পৌঁছে দেন। সেখানে গেলে রাষ্ট্রপ্রতির প্রটোকল বিষয়ক উপদেষ্টা তাহসিন এ. এ্যনা তাঁকে স্বাগত জানান এবং রাষ্ট্রপতির পক্ষে উপহার গ্রহণ করেন। উপদেষ্টা রাষ্ট্রপতির পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও সরকারকে বিরল উপহারের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এর আগে, রাষ্ট্রদূত মো. ফজলুল বারী ইরাকের পররাষ্ট্র মন্ত্রীর সাথে সাক্ষাত করে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহার হস্তান্তর করেন। সানন্দে উপহার গ্রহণ করে ইরাকের পররাষ্ট্র মন্ত্রী এ বিরল “আম কূটনীতির” দৃষ্টান্ত স্থাপনের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

একই সাথে, তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, বন্ধু-প্রতিম দু’দেশের মধ্যে বিরাজমান কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক আগামী দিনে আরো শক্তিশালী ও সুদৃঢ় হবে।  

পরবর্তীতে দূতাবাসের পক্ষ হতে ইরাকের প্রধানমন্ত্রী, স্পীকার ও অন্যান্য মন্ত্রী, প্রাদেশিক গভর্নর এবং ব্যবসায়ী নেতৃবৃন্দের মাঝে বাংলাদেশের প্রধানমন্ত্রীর পৌঁছে দেয়া হয়। রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ বাংলাদেশের প্রধানমন্ত্রীর উপহার অত্যন্ত সানন্দে গ্রহণ করেছেন এবং উপহার হিসেবে সুস্বাদু বাংলাদেশী আম প্রেরণের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীর ভূয়সী প্রসংশা করেছেন এবং তাঁকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

 

Nagad

সর্বশেষ