United Commercial Bank (UCB)

মঙ্গলবার

০৯ আগস্ট ২০২২


২৫ শ্রাবণ ১৪২৯,

০৯ মুহররম ১৪৪৪

শারজাহতে বাংলাদেশি আরিফের দুই কোটি দিরহামের লটারি জয়

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:৪১, ৪ জুন ২০২২   আপডেট: ২২:১৭, ৪ জুন ২০২২
শারজাহতে বাংলাদেশি আরিফের দুই কোটি দিরহামের লটারি জয়

ছবি: সংগৃহীত

ঢাকা (০৪ জুন): সংযুক্ত আরব আমিরাতে দুই কোটি দিরহাম লটারি জিতেছেন বাংলাদেশের প্রবাসী আরিফ খান। আমিরাতের শারজাহতে তিনি বিগ টিকিট আবুধাবির ‘মাইটি টোয়েন্টি মিলিয়ন’ র‌্যাফল ড্রতে তিনি অর্থ জয় করেন।

বাংলাদেশি টাকায় আরিফ প্রায় ৫০ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৪৮ কোটি ৫৭ লাখ টাকা) টাকা জিতেছেন। এক দিরহাম সমান ২৪ দশমিক ২৯ টাকা।

বাংলাদেশের রাজধানী ঢাকার অধিবাসী আরিফ খান সৌদি আরবে দীর্ঘ প্রবাসজীবন কাটিয়েছেন। চার বছর ধরে সংযুক্ত আরব আমিরাতের শারজাহতে বসবাস করছেন। সেখানে একটি গাড়ি মেরামতের দোকান চালান তিনি।

আরিফ কয়েক বছর ধরে নিজের ভাগ্য পরীক্ষা করতে লটারি কিনছিলেন। গত ২৭ মে তিনি বিগ টিকিটের ১৪৪৪৮১ নম্বরের কুপনটি কেনেন। সেটিই এবার র‌্যাফল ড্র জিতে নিয়েছে পুরস্কার।

৩৬ বছর বয়সী আরিফ বলেন, ‘আমি সব সময় একা একাই টিকিট কিনতাম। আমি কেবল নিজের ভাগ্য পরীক্ষা করছিলাম। জীবনে আর কোনো লটারির টিকিট কিনিনি।’

আরিফের কাছে জানতে চাওয়া হয়েছিল, বাংলাদেশি মুদ্রায় তাঁর পুরস্কারের মূল্য কত। আরিফ হিসাব করতে শুরু করেছিলেন ঠিকই, তবে একপর্যায়ে হাল ছেড়ে দেন।

ঢাকার বাসিন্দা খালিদ শারজাহতে একটি গাড়ি মেরামতের দোকান চালান। লটারির টাকা দিয়ে কি করবেন আপাতত সে বিষয়ে কোন পরিকল্পনা করেননি।

তিনি বলেন, এখনো কোনো পরিকল্পনা করিনি। আমি ১২ বছর সৌদি আরবে কাজ করেছি। সেখানে আমার ব্যবসায় মন্দা যাচ্ছিল। তবে এখন সব ভালো।

আরিফ জানান, পুরস্কারের অর্থ দিয়ে অভাবী মানুষদের সহায়তা করতে চান তিনি। তিনি বলেন, ‘আমার দুই সন্তান, স্ত্রী ও মা-বাবা আছেন। আমার ভাই এখানে একটি দোকান চালায়। আমরা সুখী পরিবার। আমার আশা, এ অর্থ দিয়ে অন্যদের সহযোগিতা করা যাবে। বিশ্বে অর্থকড়ি সবচেয়ে বিপজ্জনক জিনিস। সে কারণে অন্যদের সহযোগিতার জন্য আমি এগুলো ব্যবহার করতে চাই, নিজেকে বদলাতে চাই না।’

 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়