United Commercial Bank (UCB)

শনিবার

০৪ ফেব্রুয়ারি ২০২৩


২২ মাঘ ১৪২৯,

১১ রজব ১৪৪৪

চীনে কারখানায় ভয়াবহ আগুন, পুড়ে অঙ্গার ৩৮

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:২৬, ২২ নভেম্বর ২০২২  
চীনে কারখানায় ভয়াবহ আগুন, পুড়ে অঙ্গার ৩৮

ছবি: সংগৃহীত

ঢাকা (২২ নভেম্বর): মধ্য চীনের হেনান প্রদেশের আনিয়াং শহরে একটি কারখানায় অগ্নিকাণ্ডে ৩৮ জনের মৃত্যু হয়েছে। গুরুতর দগ্ধ অবস্থায় আরও দুজনকে হাসপাতালে নেয়া হয়েছে। খবর, দ্য ইকোনোমিক টাইমস, সিজিটিএন ও সিসিটিভি’র। 

আজ মঙ্গলবার স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে সংবাদমাধ্যম সিজিটিএন জানায়, স্থানীয় সময় গতকাল সোমবার বিকেলে আগুনের সূত্রপাত হয়।  

চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিসিটিভি জানায়, সোমবার বিকেল ৪টা ২২ মিনিটে আনিয়াং শহরের কাইজিন্দা ট্রেডিং কোম্পানি লিমিটেড নামে একটি কারখানায় আগুন লাগে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছায় স্থানীয় দমকল বিভাগের উদ্ধারকারী দল।

আগুন নেভাতে সেখানে ফায়ার সার্ভিসের ৬৩ গাড়ি কাজ করে। স্থানীয় সময় রাত ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা গেলেও পুরোপুরি নেভাতে রাত ১১টা বেজে যায়।

জরুরি ব্যবস্থাপনা ও উদ্ধারকাজ পরিচালনার জন্য একই সময় ঘটনাস্থলে পৌঁছায় জননিরাপত্তা, ইমারজেন্সি রেসপন্স, শহর কর্তৃপক্ষ এবং বিদ্যুৎ সরবরাহ বিভাগের বিভিন্ন ইউনিট। স্থানীয় সময় রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। 

এদিকে, আগুন লাগার কারণ জানা না গেলেও অগ্নিকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহভাজন অপরাধীদের হেফাজতে নেওয়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। কাইজিন্দা ট্রেডিং শিল্প পণ্যের পাইকারি বিক্রেতা এবং ‘বিশেষ রাসায়নিকের’ ব্যবসা করত বলে জানা গেছে।  

প্রসঙ্গত, এর পূর্বে, একই দিনে চীনের শানজি প্রদেশের রাজধানী তাইয়ুয়ানের কাছে একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে।

Nagad

সর্বশেষ