United Commercial Bank (UCB)

শুক্রবার

০২ ডিসেম্বর ২০২২


১৮ অগ্রাহায়ণ ১৪২৯,

০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:১১, ১ অক্টোবর ২০২২  
ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

ছবি: সংগৃহীত

ঢাকা (০১ অক্টোবর): পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

শুক্রবার ইসলামাবাদের সিনিয়র সিভিল জজ রানা মুজাহিদ রহিম এই গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

ডেইলি ডন জানিয়েছে, গত ২০ আগস্ট ইসলামাবাদের সমাবেশে অতিরিক্ত জেলা ও দায়রা জজ জেবা চৌধুরীকে হুমকি দেওয়ার মামলায় ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর সিনিয়র সিভিল জজ রানা মুজাহিদ এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এ পরোয়ানার জারির পর ইসলামাবাদ পুলিশ এর কারণ ব্যাখ্যা করে শনিবার একটি বিবৃতি দিয়েছে। এতে বলা হয়েছে আইনগত প্রক্রিয়ার অংশ হিসেবেই এ পরোয়ানা জারি করা হয়েছে।

পুলিশ বলছে, ইমরান খানের মন্তব্যের পরিপ্রেক্ষিতে মামলা দায়েরের পর ইসলামাবাদ হাইকোর্ট তার বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনে। সেটি পরে সেশন আদালতে স্থানান্তর করা হয় এবং পিটিআই প্রধান সেখান থেকে জামিন নেননি।

পুলিশ আরো জানিয়েছে, ইমরান খান আগের বার শুনানিতে আদালতে হাজিরা দেননি। এ অবস্থায় তার উপস্থিতি নিশ্চিত করতেই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।  
 
ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির খবর শোনার পর বানিগালায় অবস্থিত ইমরান খানের বাড়ির সামনে সমর্থকরা বিক্ষোভ করে।

ইমরান খান গত ২০ আগস্টের ভাষণে ইসলামাবাদ পুলিশ মহাপরিদর্শক এবং উপ-মহাপরিদর্শকের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছিলেন। সেই সময় তিনি পুলিশের সিনিয়র কর্মকর্তাদের নাম উল্লেখ করে বলেছিলেন, আমরা আপনাদের ছাড় দেব না।

এর আগে, গত ১০ এপ্রিল পাকিস্তানের একটি বেসরকারি টিভি চ্যানেলে সেনাবাহিনীর বিরুদ্ধে বক্তব্য দিয়ে গ্রেফতার হয়েছিলেন ইমরান খানের ঘনিষ্ট সহকারী ও পিটিআইয়ের সিনিয়র নেতা শাহবাজ গিল।

 

Nagad

সর্বশেষ