United Commercial Bank (UCB)

শুক্রবার

০২ ডিসেম্বর ২০২২


১৮ অগ্রাহায়ণ ১৪২৯,

০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাশিয়ার স্কুলে এলোপাতারি গুলিতে নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:২৬, ২৬ সেপ্টেম্বর ২০২২  
রাশিয়ার স্কুলে এলোপাতারি গুলিতে নিহত ১৩

ছবি: সংগৃহীত

ঢাকা (২৬ সেপ্টেম্বর): রাশিয়ায় একটি স্কুলে এক বন্দুকধারীর এলোপাতারি গুলি বর্ষণে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। সোমবার রাশিয়ার কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানিয়েছে।

রাশিয়ার কেন্দ্রস্থলে ইজহেভস্ক শহরের ওই স্কুলের এ ভয়াবহ হামলায় নিহতদের মধ্যে সাত শিক্ষার্থী রয়েছে। হামলার পরপর হামলাকারী আত্মহত্যা করায় এর কারণ সম্পর্কে স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না বলে ঘটনাস্থলের জরুরি সেবা বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন।

রাশিয়ার বিভিন্ন গণমাধ্যমে এ হামলার ভিডিও প্রকাশ করা হয়েছে। তাতে দেখা গেছে হামলার পর ওই স্কুল ভবনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কয়েকিটি ভিডিও ফুটেছে শ্রেণি কক্ষে রক্তাক্ত মেঝে এবং জানালায় গুলির ফুটো দেখা গেছে। শিক্ষার্থীরা এ সময় আতঙ্গে ডেস্কের নিচে মাথা নিচু করে ছিলো।

নিহতদের মধ্যে দুজন শিক্ষক এবং দুজন নিরাপত্তারক্ষীও রয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। দুর্ঘটনার পরপরই স্কুল ভবন থেকে স্টাফ এবং শিক্ষার্থীদের সরিয়ে নেওয়া হয়েছে।

স্থানীয় একজন এমপি জানিয়েছেন, হামলাকারীর কাছে দুটো পিস্তল ছিল। তদন্তকর্মকর্তাদেও কাছ থেকে পাওয়া একটি ভিডিও ফুটেজে দেখা গেছে নাৎসী প্রতীক সম্বলিত একটি টিশার্ট পরিহিত হামলাকারী মৃত অবস্থায় মেঝেতে পড়ে আছেন।

ওই অঞ্চলের প্রধান মর্মান্তিক এ হামলার ঘটনায় আগামী ২৯ সেপ্টেম্বর পর্যন্ত গোটা অঞ্চলে শোক ঘোষণা করেছেন।   

 

Nagad

সর্বশেষ