United Commercial Bank (UCB)

শুক্রবার

০২ ডিসেম্বর ২০২২


১৮ অগ্রাহায়ণ ১৪২৯,

০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

পাকিস্তানের অর্থমন্ত্রীর পদত্যাগের ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:৪৬, ২৬ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৩:৫২, ২৬ সেপ্টেম্বর ২০২২
পাকিস্তানের অর্থমন্ত্রীর পদত্যাগের ঘোষণা

ছবি: সংগৃহীত

ঢাকা (২৬ সেপ্টেম্বর): পাকিস্তানে অর্থনৈতিক সংকটের মধ্যেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন দেশটির অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল। ভয়াবহ বন্যা পরবর্তী পরিস্থিতি যখন কাটিয়ে ওঠার চেষ্টা করছে দেশটির সরকার, তখনই তার পদত্যাগের ঘোষণা এলো। খবর আল-জাজিরা ও রয়টার্স-এর।

প্রতিবেদনগুলোতে বলা হয়, গতকাল রবিবার মিফতাহ টুইট করে এই ঘোষণা দেন। দেশটি মারাত্মক অর্থনৈতিক সংকটে রয়েছে। সঙ্গে আছে রাজনৈতিক অনিশ্চয়তা।  

মিফতাহ বলেন, তিনি মৌখিকভাবে অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন। এখন আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করবেন।

টুইটে মিফতাহ লিখেছেন, তিনি গতকাল নওয়াজ শরিফ ও প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে বৈঠক করেছেন। এই বৈঠকে তিনি মৌখিকভাবে অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগের কথা জানিয়েছেন। তিনি বলেন, পাকিস্তানে পৌঁছে আমি আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করব।

শাহবাজ ও মিফতা বর্তমানে লন্ডনে রয়েছেন। তাঁরা আগামী সপ্তাহের শুরুতে পাকিস্তানে ফিরবেন। শাহবাজের বড় ভাই নওয়াজ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী। তিনি ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সর্বোচ্চ নেতা। 

নওয়াজ দুর্নীতির মামলায় দণ্ডিত হওয়ার পর চিকিৎসার কথা বলে ২০১৯ সালে লন্ডনে যান। সেখানে তিনি স্বেচ্ছানির্বাসিত জীবন যাপন করছেন। নওয়াজের অনুপস্থিতিতে শাহবাজ পিএমএল-এনের নেতৃত্ব দিচ্ছেন।

উল্লেখ্য, পাকিস্তানের বিরোধী জোটের আনা অনাস্থা প্রস্তাবে হেরে গত ৯ এপ্রিল বিদায় নেয় ইমরান খানের নেতৃত্বাধীন সরকার। পরে জাতীয় সরকারের আদলে সরকার গঠন করে বিরোধী দলগুলো। এই সরকারের প্রধানমন্ত্রী হন পিএমএল-এনের সভাপতি শাহবাজ শরিফ।

Nagad

সর্বশেষ