United Commercial Bank (UCB)

বুধবার

২৮ সেপ্টেম্বর ২০২২


১৩ আশ্বিন ১৪২৯,

০১ রবিউল আউয়াল ১৪৪৪

৪৪ জনের মৃত্যুর পর অস্ত্রবিরতিতে সম্মত ফিলিস্তিন-ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:০২, ৮ আগস্ট ২০২২   আপডেট: ১৬:১৭, ৮ আগস্ট ২০২২
৪৪ জনের মৃত্যুর পর অস্ত্রবিরতিতে সম্মত ফিলিস্তিন-ইসরায়েল

ছবি: সংগৃহীত

ঢাকা (০৮ আগস্ট): গাজা উপত্যাকায় তিন দিনের সহিংস সংঘর্ষে কমপক্ষে ৪৪জন নিহত হওয়ার পর ইসরায়েল এবং ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী অবশেষে অস্ত্রবিরতিতে সম্মত হয়েছে।

মিশরের মধ্যস্থতায় রবিবার রাত সাড়ে ১১টার দিকে অস্ত্রবিরতি কার্যকর হয়। তবে অস্ত্রবিরতি শুরু হওয়ার কয়েক মিনিটের মধ্যে ইসরায়েলি এবং সশস্ত্র গোষ্ঠীর রকেট হামলা অব্যাহত ছিল।

ইসরায়েল জানিয়েছে, যুদ্ধবিরতি লঙ্ঘন করা হলে তারা ‘কঠোরভাবে প্রতিক্রিয়া জানাবে’।

রবিবার সন্ধ্যায় ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে নিহত ৪৪ জনের মধ্যে ১৫ শিশুর মৃত্যু নিশ্চিত করা গেছে। ইসরায়েলের এ আগ্রাসনে ৩০০ জনের বেশি মানুষ আহত হয়েছে বলে গাজার স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে।  

গত শুক্রবার থেকে ইসরায়েলি বিমান গাজায় লক্ষ্যবস্তুতে আঘাত করছে। অপরদিকে ইরান-সমর্থিত ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী ইসরায়েলে শত শত রকেট নিক্ষেপ করেছে।

ইসরায়েলি আগ্রাসন শুরু হওয়ার পর নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ জনে। এছাড়া আহত হয়েছেন তিন শতাধিক মানুষ।

ইসরায়েল শুক্রবার ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর একজন নেতার ওপর হামলার মাধ্যমে তাদের অভিযান শুরু করে। শনিবার আরেকজন শীর্ষ নেতার ওপর আরেকটি হামলা চালায়।

সশস্ত্র গোষ্ঠীর দ্বিতীয় শীর্ষ নেতা কমান্ডার খালেদ মনসুর শনিবার গভীর রাতে দক্ষিণ গাজার রাফাহ শরণার্থী শিবিরের একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে বিমান হামলায় নিহত হন। এসময় আরও দুই বিদ্রোহী এবং পাঁচজন বেসামরিক লোক নিহত হয়।

 

সর্বশেষ

Islami Bank Bangladesh Ltd

পাঠকপ্রিয়