United Commercial Bank (UCB)

রোববার

০৩ জুলাই ২০২২


১৯ আষাঢ় ১৪২৯,

০২ জ্বিলহজ্জ ১৪৪৩

টেক্সাসের স্কুলে গুলিতে ১৯ শিশুসহ নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:১৮, ২৫ মে ২০২২   আপডেট: ১৩:১৯, ২৫ মে ২০২২
টেক্সাসের স্কুলে গুলিতে ১৯ শিশুসহ নিহত ২১

ছবি: সংগৃহীত

ঢাকা (২৫ মে): যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি স্কুলে এক কিশোরের গুলিতে ১৯ শিশুসহ ২১ জন নিহত হয়েছেন। কর্মকর্তারা জানিয়েছেন মঙ্গলবার উভালদে শহরের রব এলিমেন্টারি স্কুলে এক কিশোর এলোপাথারি গুলি চালিয়ে ১৯ শিশুসহ ২১জনকে হত্যা করে। ঘটনার পর নিরাপত্তা বাহিনীর সদস্যদের গুলিতে সেও নিহত হয়েছে।

তদন্ত কর্মকর্তারা জানিয়েছেন ১৮ বছর বয়সী ওই কিশোরএকটি হ্যান্ডগান এবং একটি এআর-১৫ সেমি অটোমেটিক রাইফেল নিয়ে হামলা চালিয়েছিল। এ ঘটনার আগে সে তার নিজের দাদীকেও গুলি করে হত্যা করেছে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, সে হয়তো স্থানীয় হাইস্কুলের ছাত্র ছিল।

উভালদের কনসোলিডেটেড ইনডিপেনডেন্ট স্কুল ডিস্ট্রিক্ট পুলিশ প্রধান পেটে আরেদন্ড বলেছেন, স্থানীয় সময় মমঙ্গলবার সকাল সাড়ে এগারটার দিকে গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। তদন্ত কর্মকর্তারা মনে করছেন ওই কিশোর একাই এ ঘটনার সঙ্গে জড়িত ছিল।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট বলেছেন, হামলাকারীর নাম সালভাদও রামোস বলে জানা গেছে। সে একটি গাড়ি থেকে নেমেই স্কুলে নির্বিচারে গুলিবর্ষণের ঘটনা ঘটিয়েছে।  

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এর আগে এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, সন্দেহভাজন হামলাকারী ১৮ বছর বয়সী সালভাদোর রামোস স্থানীয় বাসিন্দা এবং যুক্তরাষ্ট্রের নাগরিক। অ্যাবট বলেন, ‘সালভাদোর রামোস এলোপাথাড়ি গুলি চালিয়ে এই ভয়ংকর ও নির্মম হত্যাকান্ড ঘটায়।’

প্রেসিডেন্ট জো বাইডেন এ ঘটনায় শোক জানাতে শনিবার জাতীয় পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা দিয়েছেন।

হোয়াইট হাউজে দেয়া বক্তৃতায় তিনি তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ম্যাস শুটিং বা নির্বিচার গুলির এসব ঘটনায় তিনি হতাশ ও ক্লান্ত। তিনি আবারও বন্দুক নিয়ন্ত্রণের জন্য আহবান জানিয়েছেন।

এ ঘটনায় শোক ও ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনসহ দেশটির প্রায় সব পর্যায়ের রাজনীতিকরাই।

এ ধরনের ঘটনা এড়াতে একটি গ্রহণযোগ্য বন্দুক নীতিমালা প্রণয়নের আহবান জানিয়েছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস।

 

Nagad

সর্বশেষ

Islami Bank Bangladesh Ltd

পাঠকপ্রিয়