Anwar Ispat

সোমবার

১৭ জানুয়ারি ২০২২


৪ মাঘ ১৪২৮,

১২ জমাদিউস সানি ১৪৪৩

Rangdhonu Group

করোনা সচেতনতায় কলকাতা পুলিশের প্রচারে মোমিনুল-জেমিসনের ছবি

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:২৪, ১৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:২৬, ১৪ জানুয়ারি ২০২২
করোনা সচেতনতায় কলকাতা পুলিশের প্রচারে মোমিনুল-জেমিসনের ছবি

ছবি: আনন্দবাজার পত্রিকা

KSRM

ঢাকা (১৪ জানুয়ারি): বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। এ অবস্থায় সাধারণ মানুষকে সচেতন করতে কলকাতা পুলিশ ব্যবহার করছে বাংলাদেশের ক্রিকেটার মোমিনুল এবং নিউজিল্যান্ডের জেমিসনের একটি ছবি। খবর আনন্দবাজার পত্রিকা।

কলকাতা পুলিশের পক্ষ থেকে বার বার মাস্ক পরার জন্য অনুরোধ করা হচ্ছে। জনগণকে সচেতন করতে এদিকে রাস্তায় নেমে তারা যেমন প্রচার করছেন, তেমনই চলছে নেটমাধ্যমেও। এ বার সেই কাজে তারা ব্যবহার করেছেন ক্রিকেটকে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশ সিরিজে একটি ছবি সবার নজর কেড়েছিল। ছ’ফুট আট ইঞ্চির হতাশ কাইল জেমিসনের সামনে দাঁড়িয়ে তার দিকে তাকিয়ে আছেন পাঁচ ফুট তিন ইঞ্চির বাংলাদেশের ক্রিকেটার মোমিনুল। বেশ কিছু মজার মিম তৈরি হয়েছিল সেই ছবি নিয়ে। কলকাতা পুলিশ সেই ছবি ব্যবহার করে জেমিসনকে ‘করোনার তৃতীয় ঢেউ’ বলে লিখেছে। অন্য দিকে মোমিনুলকে লেখা ‘মাস্ক ছাড়া রাস্তায় যারা’।

বড়দিন এবং নতুন বছরে পার্ক স্ট্রিটে প্রচণ্ড ভাবে তৎপর দেখা গিয়েছিল পুলিশকে। মাস্ক ছাড়া রাস্তায় বার হলে তাঁদের মাস্ক পরিয়ে দিচ্ছিল পুলিশ। এই করোনার সময় মাস্ক ছাড়া যাঁদের রাস্তায় দেখা যাচ্ছে, তাদেরকে মমিনুলের মতো সাহসী বলেই মনে করছে কলকাতা পুলিশ। তাই তারা এ ধরনের একটি ছবির মাধ্যমে মানুষকে সচেতন করার চেষ্টা করছেন।

 

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়