Anwar Ispat

শনিবার

২২ জানুয়ারি ২০২২


৯ মাঘ ১৪২৮,

১৭ জমাদিউস সানি ১৪৪৩

Rangdhonu Group

ইউক্রেন প্রশ্নে রাশিয়াকে বাইডেনের হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৪৫, ৪ ডিসেম্বর ২০২১  
ইউক্রেন প্রশ্নে রাশিয়াকে বাইডেনের হুঁশিয়ারি

ছবি: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

KSRM

ঢাকা (০৪ ডিসেম্বর): ইউক্রেনের ‘রেডলাইন’ নিয়ে রাশিয়াকে হুঁশিয়ার করে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, মস্কো যে ‘রেডলাইন’ দিয়েছে সেটা তিনি মেনে নেবেন না। খবর বিবিসি।

মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, প্রতিবেশি ইউক্রেনে অভিযান চালানোর বিষয়টি তিনি রাশিয়ার জন্য তিনি বেশ কঠিন করে তুলবেন।

ইউক্রেনকে নিয়ে উত্তেজনা প্রশমনে এ সপ্তাহেই রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সঙ্গে বাইডেন ভিডিও কলের মাধ্যমে বৈঠক করতে পারেন বলে আশা করা হচ্ছে। বাইডেন জানিয়েছেন, রাশিয়ার প্রেসিডেন্টের সঙ্গে এ বিষয়ে তার দীর্ঘ সময় আলোচনা হতে পারে। তিনি আরও জানিয়েছেন কারও দেওয়া রেডলাইন তিনি মানবেন না।

বাইডেন রাশিয়ার বিরুদ্ধে কি ধরনের পদক্ষেপ নিতে পারেন, সেটা তিনি সুনির্দিষ্ট করে বলেননি। তবে মার্কিন এবং ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন রাশিয়ার সঙ্গে অর্থনৈতিক অবরোধ আরোপের বিষয়টি টেবিলে রয়েছে।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সার্গে ল্যাভরভ বৃহস্পতিবার বলেছেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন তার সঙ্গে বৈঠকের পর নতুন করে অবরোধ আরোপের হুমকি দিয়েছেন।   

এদিকে মার্কিন মিডিয়া রিপোর্টে বলা হচ্ছে গোয়েন্দা কর্মকর্তারা আশংকা করছেন ২০২২ সালের শুরুতে রাশিয়া ইউক্রেনে হামলা চালাতে পারে।

ইউক্রেনের পক্ষ থেকে বলা হচ্ছে রাশিয়া সীমান্তে সামরিক শক্তি বাড়াচ্ছে এবং সেখানে তাদের প্রায় ৯৪ হাজার সেনা মোতায়েন রেখেছে।  

 

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়