বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

ডেস্কটপ থেকে যেভাবে হোয়াটসঅ্যাপে ভিডিও কল করবেন!

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:৩৬, ২৪ মার্চ ২০২৩  
ডেস্কটপ থেকে যেভাবে হোয়াটসঅ্যাপে ভিডিও কল করবেন!

ফাইল ফটো

ডেস্ক রিপোর্ট: ব্যবহারকারীদের জন্য বড় সুসংবাদ দিল হোয়াটসঅ্যাপ। এখন থেকে ডেস্কটপেও ভিডিও কল করতে পারবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা।হোয়াটসঅ্যাপের তরফে বলা হয়েছে, কম্পিউটার থেকে সর্বোচ্চ ৩২ জনের সঙ্গে অডিও কল এবং ৮ জনের সঙ্গে ভিডিও কল করা যাবে। তবে, ভবিষ্যতে এর সংখ্যা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। 

এক ব্লগ বার্তায় মেটা জানিয়েছে, ব্যবহারকারীদের কথোপকথন নিরাপদ রাখতে ভয়েস ও ভিডিও কলেও এন্ড টু এন্ড ইনক্রিপশন ব্যবস্থা চালু থাকবে। ফলে ব্যবহারকারীরা নির্বিঘ্নে কথা বলতে পারবে। 

নতুন সংস্করণ ‘কল শিডিউল’ সুবিধাও সমর্থন করবে। ফলে নির্দিষ্ট ব্যক্তিদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে আগে থেকেই ভিডিও কলের লিংক পাঠানো যাবে। এর ফলে আমন্ত্রিত ব্যক্তিরা নির্দিষ্ট সময়ে লিংকে ক্লিক করে সরাসরি ভিডিও কলে অংশ নিতে পারবেন।

বর্তমানে মাল্টিডিভাইস সুবিধা কাজে লাগিয়ে ফোনের পাশাপাশি চারটি ল্যাপটপ ও কম্পিউটারে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যায়। 

যেভাবে করবেন:

ডেস্কটপ থেকে হোয়াটসঅ্যাপে ভিডিও কল করতে হলে প্রথমে আপনাকে হোয়াটসঅ্যাপের আপটুডেট ভার্সন ব্যবহার করতে হবে। অথবা মাইক্রোসফট স্টোর থেকে নতুন করে  হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে নিতে হবে। 

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়