শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

কর্মীদের গণ-ইস্তফা: সাময়িকভাবে বন্ধ টুইটারের অফিস

আর্তজাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:১৮, ১৮ নভেম্বর ২০২২   আপডেট: ১২:৩৩, ১৮ নভেম্বর ২০২২
কর্মীদের গণ-ইস্তফা: সাময়িকভাবে বন্ধ টুইটারের অফিস

ছবি: সংগৃহীত

ঢাকা (১৮ নভেম্বর): সাময়িকভাবে টুইটারের সব কার্যালয়ের ভবন বন্ধ করার কথা জানিয়েছে কর্তৃপক্ষ।  কর্মীদের কাছে পাঠানো এক বার্তায় টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী সোমবার, ২১ নভেম্বর পুনরায় খুলে দেওয়া হবে অফিস। খবর, ব্রিটিশ গণমাধ্যম বিবিসি’র।

তবে, এ পদক্ষেপ কেন নেওয়া হয়েছে সে বিষয়টি নিশ্চিত করেনি টুইটার কর্তৃপক্ষ। অবশ্য গণমাধ্যমগুলোর ধারণা, কর্মীদের গণ-ইস্তফার জেরেই লোকবল অভাবে এভাবে সাময়িকভাবে বন্ধ হয়ে গেছে টুইটার অফিস।

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক কর্মীদের অনেককে চলে যাওয়ার আহ্বান জানানোর পর এবং বিপুল সংখ্যক কর্মীর গণ-ইস্তফার মাঝেই এমন সিদ্ধান্তের কথা জানা গেল।

টুইটারের পাঠানো ওই ক্ষুদে বার্তায় আরও বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম, গণমাধ্যম বা অন্য কোথাও কোম্পানির তথ্য নিয়ে আলোচনা করা থেকে বিরত থাকুন এবং কোম্পানির নীতি মেনে চলুন।

তবে, এ তথ্য যাচাইয়ের ক্ষেত্রে বিবিসির কাছে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি টুইটার কর্তৃপক্ষ।

এ সপ্তাহে ইলন মাস্ক কর্মীদের সতর্ক করে বলেন, তাদের দীর্ঘ সময় পর্যন্ত কাজ করার প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে বা কোম্পানি ছেড়ে চলে যেতে হবে।

ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, টুইটারের নতুন মালিক ইলন মাস্ক বলেছেন, কর্মীরা যারা থাকতে চান তাদের কাজের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। যারা বৃহস্পতিবারের মধ্যে এ ধরনের চুক্তিতে স্বাক্ষর করবেন না তাদের বেতন কাটা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক টুইটার কর্মী বিবিসিকে বলেছেন, তারা পদত্যাগ করেন যদিও তারা মাস্কের বর্ধিত কাজের চাপ নিতে প্রস্তুত ছিলেন। তিনি আরও বলেন, আমি এমন একজনের জন্য কাজ করতে চাইনি যিনি আমাদেরকে একাধিকবার ইমেলের মাধ্যমে হুমকি দিচ্ছেন, যারা দক্ষ শুধু তাদের এখানে কাজ করা উচিত।

সম্প্রতি ৪ হাজার ৪০০ কোটি ডলার মূল্যে টুইটার কিনে নেন বিশ্বের এই ধনকুবের। দায়িত্ব নেওয়ার পরপরই টুইটারের শীর্ষ নেতাদের বরখাস্ত করেন তিনি। এরপর টিমের সদস্যদের নিয়ে টুইটারের সফটওয়্যার কোডসহ অন্যান্য বিষয়ে অনুসন্ধান শুরু করেন। ভেঙে দেন পরিচালনা পর্ষদও।

গত ২৭ অক্টোবর এক টুইটে টুইটার কেনার বিষয়টি নিশ্চিত করেন ইলন মাস্ক নিজেই বিশ্বের জনপ্রিয় এ সোশ্যাল মিডিয়া কেন কিনলেন, এর ভবিষ্যৎ নিয়ে পরিকল্পনা কী সে বিষয়েও নিজের অবস্থান পরিষ্কার করেন টেসলা সিইও। এরপর তিনি নিজেই টুইটারের প্রধান নির্বাহীর  দায়িত্ব নিয়েছেন। ঢেলে সাজাতে শুরু করেন পুরো প্রতিষ্ঠানটি। তবে এরইমধ্যে টুইটার ছেড়েছেন শীর্ষ বেশ কয়েকজন কর্মকর্তা।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়