United Commercial Bank (UCB)

শনিবার

০৪ ফেব্রুয়ারি ২০২৩


২২ মাঘ ১৪২৯,

১২ রজব ১৪৪৪

ইয়াং বাংলার সদস্য হয়েছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৪৯, ১৬ মে ২০২২   আপডেট: ১৮:৫৬, ১৬ মে ২০২২
ইয়াং বাংলার সদস্য হয়েছেন প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

ঢাকা (১৬ মে): দেশের সবচেয়ে বড় যুব প্ল্যাটফর্ম ইয়াং বাংলার সদস্য হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে এ খবর জানিয়েছেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক।

রাদওয়ান মুজিব ফেসবুকে একটি সেলফি পোস্ট করেছেন, যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাদওয়ানের মা শেখ রেহানাকে দেখা যাচ্ছে। প্রধানমন্ত্রীর মুখে রয়েছে ইয়াং বাংলার লোগো সম্বলিত একটি মাস্ক।

ছবির ক্যাপশনে রাদওয়ান মুজিব বাংলায় লিখেছেন, ‘ইয়াং বাংলার নতুন সদস্য!’

পোস্টটি ফেসবুকে ভাইরাল হয়েছে। অনেক নীতি নির্ধারক, রাজনৈতিক কর্মী, যুব উদ্যোক্তাদের রাদওয়ান মুজিবের পোস্টটি শেয়ার করতে দেখা গেছে।

গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্ট্রি হিসেবে ইয়াং বাংলা ফ্ল্যাটফর্মের সার্বিক দেখভাল করে থাকেন রাদওয়ান মুজিব।

দেশের উন্নয়নমূলক কর্মকাণ্ডে তরুণ প্রজন্মকে সরাসরি অন্তর্ভুক্ত করে তাদের নতুন ধারণা ও উদ্ভাবনগুলোকে তুলে আনার জন্যই ২০১৪ সালের ১৫ নভেম্বর আত্মপ্রকাশ করে ইয়াং বাংলা।

প্রায় ৫০ হাজারের বেশি স্বেচ্ছাসেবী এবং ৩১৫টির বেশি সংগঠনকে সঙ্গে নিয়ে পথ চলা সিআরআই এর অঙ্গ প্রতিষ্ঠান ইয়াং বাংলার সদস্য সংখ্যা বর্তমানে প্রায় ৩ লাখ।

সিআরআই থেকে জানানো হয়, “ইয়াং বাংলার স্বেচ্ছাসেবকরা প্রধানমন্ত্রীকে তাদের সর্বশেষ সদস্য হিসেবে পেয়ে অভিভূত।”

প্রতিষ্ঠার পর থেকে নিজ নিজ এলাকা ও ক্ষেত্রে সফল হওয়া যুবক ও যুব সংগঠনগুলোকে সংগঠিত ও পুরস্কৃত করে আসছে ইয়াং বাংলা।

বাংলাদেশের স্বাধীনতার আইকনিক শব্দ জয় বাংলাকে ধারণ করে এই পুরস্কারের নাম দেওয়া হয়েছে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’। বাংলাদেশের এই ধরনের উদ্যোগ এটাই প্রথম।

এছাড়া নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ও ইতিহাসের সঙ্গে সম্পৃক্ত করতে ২০১৫ সাল থেকে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনকে স্মরণ করে ‘জয় বাংলা’ কনসার্টের আয়োজন করে আসছে ইয়াং বাংলা।

তরুণদের মাঝে সাড়া ফেলা এই কনসার্টে সর্বশেষ ২০২০ সালে সরাসরি ৬০ হাজার দর্শক অংশ নেন। এছাড়া অনলাইন ও টেলিভিশনে প্রায় ২ কোটি মানুষ উপভোগ করেন কনসার্টটি।

সেবছর কনসার্টে প্রথমবার যোগ দেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা, বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন এবং দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক।

 

Nagad

সর্বশেষ