বুধবার

০৮ ডিসেম্বর ২০২১


২৪ অগ্রাহায়ণ ১৪২৮,

০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

Rangdhonu Group

ওমান-পাপুয়া নিউগিনির লড়াই দিয়ে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:৪৫, ১৭ অক্টোবর ২০২১   আপডেট: ২৩:০০, ১৭ অক্টোবর ২০২১
ওমান-পাপুয়া নিউগিনির লড়াই দিয়ে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ

ছবি সংগৃহীত

KSRM

ঢাকা (অক্টোবর ১৭): সব অপেক্ষার অবসান হলো। মাঠে গড়াল টি-টোয়েন্টি বিশ্বকাপের মহারণ। সপ্তম আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে ওমান ও পাপুয়া নিউগিনি। ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রান্ডে টস জিতে আগে বোলিংয়ে নেমেছে স্বাগতিক ওমান। 

অবশ্য এবারই প্রথম বিশ্বকাপ খেলতে নেমেছে পাপুয়া নিউগিনি। অন্যদিকে ওমানের আরেকবার বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে খেলার সুযোগ পেয়েছিল ওমান। বর্তমান টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ওমানের (১৮) চেয়ে তিন ধাপ ওপারে রয়েছে পাপুয়া নিউগিনি (১৫)। 

দিনের আরেক ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। 

এবারের আসরে মোট ১৬ দল অংশ নিচ্ছে। বাছাই পর্বের দুটি গ্রুপে রয়েছে আটটি দল। আর, সুপার টুয়েলভে দুই গ্রুপে আছে আটটি দল।  

বাছাই পর্বে ‘এ’ গ্রুপে খেলবে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নামিবিয়া ও নেদারল্যান্ডস। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষ ওমান, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ড।

সুপার টুয়েলভে গ্রুপ-১-এ আছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ-২-এ আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তান।

বাছাই পর্বের দুই গ্রুপ থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি করে দল সুপার টুয়েলভে খেলার টিকেট পাবে। যেখানে আছে আটটি দল। ফলে মোট ১২ দল নিয়ে হবে সুপার টুয়েলভ। সুপার-১২-তে খেলতে হলে বাছাই পর্ব পেরোতে হবে বাংলাদেশকে।

বাছাই পর্ব থেকে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন এবং ‘বি’ গ্রুপের রানার্স-আপ দল খেলবে গ্রুপ-১-এ। বাছাই পর্বের ‘এ’ গ্রুপের রানার্স-আপ এবং ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল খেলবে গ্রুপ-২-এ।

ওমান  : জিশান মাহমুদ (অধিনায়ক), আকিব ইলিয়াস (সহঅধিনায়ক), যতিন্দর সিং, খাওয়ার আলী, মোহাম্মদ নাদিম, আইয়ান খান, সুরাজ কুমার, সন্দীপ গৌর, নেস্টর ধাম্বা, কালিমুল্লাহ, বিলাল খান, নাসিম খুশি, সুফিয়ান মেহমুদ, ফাইয়াজ বাট, খুররম খান।

পাপুয়া নিউগিনি : আসাদ ভালা (অধিনায়ক), টনি পালা উরা, সেসে বাউ, হিরি হিরি, ড্যামিয়েন রাভু, গৌডি টোকা, নরম্যান ভানুয়া, চার্লস জর্ডান আমিনি, কিপলিন ডোরিগা, জেসন কিলা, লেগা সিয়াকা, সিমন আটাই, জে গার্ডনার, জেসন কিলা, নোজাইনা পোকানা, চাড সোপার, কে ভাগি মরিয়া।

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়