বুধবার

০৮ ডিসেম্বর ২০২১


২৪ অগ্রাহায়ণ ১৪২৮,

০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

Rangdhonu Group

বিশ্বকাপে সাকিবের সামনে বিশ্ব রেকর্ড গড়ার হাতছানি

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:৩৩, ১৭ অক্টোবর ২০২১   আপডেট: ২১:৩৪, ১৭ অক্টোবর ২০২১
বিশ্বকাপে সাকিবের সামনে বিশ্ব রেকর্ড গড়ার হাতছানি

ছবি সংগৃহীত

KSRM

ঢাকা (অক্টোবর ১৭): শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঠের লড়াই। আর বিশ্ব আসর মানেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের রেকর্ড গড়ার অনন্য সময় হয়ে দাঁড়ায়। আর এবারের বিশ্বকাপে একটি নয়, দুটি বিশ্ব রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছে টাইগার অলরাউন্ডার।

লাসিথ মালিঙ্গাকে পেছনে ফেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারির মর্যাদা পেতে সাকিবের দরকার আর মাত্র দুটি উইকেট। শ্রীলঙ্কার হয়ে ৮৪ ম্যাচে ১০৭টি উইকেট শিকার করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এখন সর্বোচ্চ উইকেটের মালিক মালিঙ্গা।

যেখানে সাকিবের খাতায় জমা পড়েছে ৮৮ ম্যাচে ১০৬ উইকেট। তাই মালিঙ্গাকে টপকাতে সাকিবের দরকার মাত্র দুই উইকেট। এর সঙ্গে রয়েছে রেকর্ডবুকে আরও এক পাতায় নিজের নাম বসানোর সুযোগ সাকিবের সামনে।

সংযুক্ত আরব আমিরাতে ও ওমানের মাটিতে ১০টি উইকেট পেলেই টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ডটাও যাবে সাকিবের দখলে। ৩৪ ম্যাচে ৩৯ উইকেট নিয়ে বর্তমানে এ রেকর্ডের মালিক পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। সাকিবের আছে ২৫ ম্যাচে ৩০ উইকেট।

আফ্রিদি ছাড়াও ৩১ ম্যাচে ৩৮ উইকেট নিয়ে এ তালিকায় সাকিবের ওপরে আছেন শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। সাকিবের অবস্থান সপ্তম।

টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বকাপে ১০ উইকেট নেওয়াটা বেশ চ্যালেঞ্জিং সাকিবের জন্য। তবে পূর্বের অভিজ্ঞতা একটু হলেও স্বস্তি দেবে টাইগার অলরাউন্ডারকে। এর আগে, ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০ উইকেট নিয়েছিলেন তিনি। ২০১৪ দেশের মাটিতে হওয়া বিশ্বকাপ সাকিব পেয়েছিলেন ৮ উইকেট।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলেননি সাকিব। তবে আইপিএলের মিশন শেষ করে বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে দেখা যাবে ওয়ানডের বিশ্বসেরা অলরাউন্ডারকে।

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়