রোববার

১৭ অক্টোবর ২০২১


২ কার্তিক ১৪২৮,

০৯ রবিউল আউয়াল ১৪৪৩

পাকিস্তান সফর স্থগিত নিয়ে নিজেদের অবস্থান জানালো নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:০১, ১৯ সেপ্টেম্বর ২০২১  
পাকিস্তান সফর স্থগিত নিয়ে নিজেদের অবস্থান জানালো নিউজিল্যান্ড

ছবি সংগৃহীত

ঢাকা (সেপ্টেম্বর ১৯): নিরাপত্তা জনিত কারণে দীর্ঘ প্রায় ১৮ বছর পর পাকিস্তান সফরে গেছিলো নিউজিল্যান্ড ক্রিকেট দল, তবে সেই অভিজ্ঞতাটা ভালো হলো না দলটির। সিরিজ অসমাপ্ত রেখেই দেশে ফিরতে হয়েছে তাদের, সুনির্দিষ্ট ও বিশ্বাসযোগ্য হুমকি থাকায় সিরিজ শুরুর দিন সফর স্থগিত করে এনজেডসি।

নিউজিল্যান্ডের এভাবে সফর স্থগিত করা নিয়ে পক্ষে ও বিপক্ষে চলছে আলোচনা-সমালোচনা, পাকিস্তানি ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষক ও ভক্ত-সমর্থকরা ক্ষুদ্ধ ও হতাশা জানিয়েছে আগেই। পাকিস্তান ক্রিকেট বোর্ডও তাদের অবস্থান পরিস্কার করেছে, এবার সফর নিয়ে নিজেদের অবস্থান পরিস্কার করলো নিউজিল্যান্ড ক্রিকেটও (এনজেডসি)।

এনজেডসির প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানিয়েছেন, তাদের উপর হামলা হওয়ার সুনির্দিষ্ট ও বিশ্বাসযোগ্য তথ্য ছিল, তাই সফর স্থগিত করা ছাড়া তাদের কাছে আর কোন রাস্তা খোলা ছিল না।

নিউজিল্যান্ড ক্রিকেটের ওয়েবসাইটে ডেভিড হোয়াইট জানান, “আমি যা বলতে পারি তা হলো, আমাদেরকে জানানো হয়েছিল যে, দলের উপর একটি সুনির্দিষ্ট ও বিশ্বাসযোগ্য হুমকি রয়েছে। সিদ্ধান্ত নেওয়ার আগে আমরা নিউজিল্যান্ডের সরকারি কর্মকর্তাদের সঙ্গে বেশ কয়েকবার আলাপ করেছি।”

তিনি আরও বলেন, “পিসিবিকে আমাদের অবস্থান জানানোর পর আমরা জানতে পেরেছি যে, সংশ্লিষ্ট প্রধানমন্ত্রীর মধ্যে টেলিফোনে আলোচনা হয়েছিল। দুর্ভাগ্যবশত, আমরা যে সতর্ক বার্তা পেয়েছি, তাতে আমাদের ওই দেশে (পাকিস্তানে) অবস্থান করার কোনো উপায় ছিল না।”

হতাশ হলেও পিসিবি নিউজিল্যান্ড দলকে নিরাপদে ফেরার বিষয়ে সর্বোচ্চ সহযোগিতা করায় কৃতজ্ঞতাও জানিয়েছেন ডেভিড হোয়াইট, “আমরা উপলব্ধি করছি যে, এটা পিসিবির জন্য একটি ভয়ঙ্কর কঠিন সময় ছিল এবং আমরা (পিসিবির) প্রধান নির্বাহী ওয়াসিম খান ও তার লোকদের তাদের পেশাদারিত্ব ও যত্নের জন্য আন্তরিক ধন্যবাদ জানাতে চাই।”

Finsmart Stay Ahead of Times
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়