সোমবার

২২ জুলাই ২০২৪


৭ শ্রাবণ ১৪৩১,

১৫ মুহররম ১৪৪৬

রিয়াজ-রাজ্জাককে বরখাস্ত করলো পিসিবি

স্পোর্টস ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:১৭, ১০ জুলাই ২০২৪  
রিয়াজ-রাজ্জাককে বরখাস্ত করলো পিসিবি

সংগৃহিত

স্পোর্টস ডেস্ক: পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) যেন বরখাস্ত করা আর হওয়াটা নিত্য ব্যাপার। এবার সেই মিছিলে শামিল হলেন পিসিবির দুই নির্বাচক আব্দুর রাজ্জাক ও ওয়াহাব রিয়াজ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বুধবার (১০ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।

বরখাস্ত হওয়া দুজনই পাকিস্তানের সাবেক ক্রিকেটার। রাজ্জাক পুরুষ দলের পাশাপাশি নারী দলেরও নির্বাচক ছিলেন। রিয়াজ কেবল পুরুষ দলের দায়িত্বে ছিলেন। তবে, প্রথমে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল রিয়াজকে। পরে সেখান থেকে নামিয়ে সাত সদস্যের নির্বাচক কমিটিতে রাখা হয়।

এদিকে, পাকিস্তান কোচ গ্যারি কারস্টেন একটি প্রতিবেদন জমা দিয়েছেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভির কাছে। কারস্টেন তার রিপোর্টে দলটির ফিটনেস, শৃঙ্খলা ও খেলার প্রতি নিবেদনের অভাবের মতো বিষয়গুলো তুলে ধরেছেন। বোর্ডের ঊর্ধ্বতনরা সেসব খতিয়ে দেখার পর চূড়ান্ত ব্যবস্থা নেবেন।

প্রতিবেদনে বলা হয়েছে, অনেক ক্ষেত্রেই পরিবর্তন আসবে পাকিস্তান দলে। বাবর আজমের অধিনায়কত্বও আছে শঙ্কায়। বিশ্বকাপে দলের ব্যর্থতায় বাবরের দায়ও কোনো অংশে কম দেখছে না পিসিবি।

বিশ্বকাপ ব্যর্থতা প্রসঙ্গে আইসিসির এক প্রতিবেদনে বাবর বলেছিলেন, ‘ব্যাপারটা এমন নয় যে আমরা একজনের কারণে হেরেছি। আমরা দলে হিসেবেই ব্যর্থ। এখানে ১১ জন খেলোয়াড়। সবার আলাদা আলাদা দায়িত্ব আছে। যা পালনে ব্যর্থ হয়েছি আমরা। সবমিলিয়ে দলের ১৫ (স্কোয়াড) জনেরই দায় আছে।’

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়