বৃহস্পতিবার

০২ মে ২০২৪


১৯ বৈশাখ ১৪৩১,

২২ শাওয়াল ১৪৪৫

খেলা সম্প্রচার করতে চ্যানেল খুলবে বিসিবি

স্পোর্টস ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:১৫, ১৩ মে ২০২৩  
খেলা সম্প্রচার করতে চ্যানেল খুলবে বিসিবি

সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট দলের হোম সিরিজগুলো দেখিয়ে থাকে দেশি চ্যানেলগুলো। বিপত্তি বাধে অ্যাওয়ে সিরিজগুলো নিয়ে। এবারও যেমন ইংল্যান্ডে চলমান বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজ সম্প্রচার করছে না দেশের কোনো টিভি চ্যানেল। সমস্যা দূর করতে নিজেরাই চ্যানেল চালু করার কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ-আয়ারল্যান্ডের ওয়ানডে সিরিজের সম্প্রচার স্বত্ব কিনেছে আইরিশ টিভি চ্যানেল প্রিমিয়ার স্পোর্টস। তাদের থেকে ফিড কিনে খেলা দেখানোর কথা ছিল বাংলাদেশের চ্যানেলগুলোর। কিন্তু তিন ম্যাচের সিরিজে খেলা সরাসরি সম্প্রচারের যে মূল্য ধরেছে প্রিমিয়ার স্পোর্টস, সেটিকে অযৌক্তিক মনে করছে চ্যানেলগুলো। আর্থিক ক্ষতির শঙ্কা থাকায় চ্যানেলগুলো ফিড ক্রয় করেইনি। শুক্রবার চেমসফোর্ডে দ্বিতীয় ওয়ানডে শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘একবার-দুইবার হয়েছে, তৃতীয়বার আমরা তো আর অপেক্ষা করতে পারব না। আমরা যে চাই তা না। ওরা যদি না দেখায়, কোনো উপায় না থাকলে আমরা বিসিবি চ্যানেল চালু করব।

চ্যানেলে সবগুলো খেলা দেখাবে- আমাদের যত খেলা আছে, ঘরো লীগ, সব।’

পাপন বলেন, ‘সম্প্রচারের বিষয়টা পুরোপুরি নির্ভর করে হোস্ট বোর্ডের ওপর। আমরাও চাই বাংলাদেশের সমর্থকরা খেলা দেখুক। তারাই (আয়োজক) এটা চূড়ান্ত করে। আমাদের তেমন কিছু করার থাকে না। বাংলাদেশের কোনো চ্যানেলকে তো (ফিড) কিনতে হবে। যদি না কেনে, ওরা যদি ফ্রি না দেখায়, তাহলে তো কিছু করার থাকে না। আমরা আলোচনায় বসেছিলাম। আমাদের হাতে দুটা অপশন আছে। আমাদের ইউটিউবে খেলা দেখানো। আর না হয় টিভি চ্যানেল খোলা।’

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়