শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

ভারতকে টপকে তিনে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:১৩, ১৩ মে ২০২৩  
ভারতকে টপকে তিনে বাংলাদেশ

সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অসাধারণ ছন্দ দেখিয়েছে বাংলাদেশ। আইরিশদের দেয়া ৩২০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেটের জয় তুলে নেয় টাইগাররা। দুর্দান্ত জয়ে ভারতকে টপকে সুপার লীগ টেবিলের তিনে উঠে গেছে তামিম-সাকিবরা।

আজ শনিবার সুপার লীগ পয়েন্ট টেবিলের সবশেষ তালিকা প্রকাশ করেছে আইসিসি। তালিকায় দেখা যায় ২৩ ম্যাচে ১৪ জয় ও ৮ হারে ১৪৫ পয়েন্ট নিয়ে তিনে বাংলাদেশ ক্রিকেট দল। চারে নেমে যাওয়া ভারতের পয়েন্ট ১৩৯। দুই দলেরই +০.৭৮২ নেট রান রেট । ২৪  ম্যাচে ১৬ জয় ও ৫ হারে ১৭৫ পয়েন্ট এবং +০.৯১৪ নেট রান রেট নিয়ে শীর্ষে নিউজিল্যান্ড। সমান সংখ্যক ম্যাচে ১৫ জয় ও ৮ হারে ১৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে ইংল্যান্ড। ইংলিশদের নেট রান রেট +০.৯৭৬। পাঁচে থাকা পাকিস্তান ২১ ম্যাচে ১৩ জয় ও ৮ হারে ১৩০ পয়েন্ট এবং +০.১০৮ নেট রান রেট।

ওয়ানডে সুপার লীগে এখনও বাংলাদেশের এক ম্যাচ বাকি রয়েছে। চেমসফোর্ডে চলমান তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে আয়ারল্যান্ডকে বড় ব্যবধানে হারাতে পারলে সুপার লীগ টেবিলের দুইয়ে থেকে বিশ্বকাপ খেলতে যাওয়ার সুযোগ থাকছে বাংলাদেশের।

ওয়ানডে বিশ্বকাপে সরাসরি অংশ নেবে সুপার লীগ টেবিলের শীর্ষ আটে থাকা দলগুলো। ইতোমধ্যেই ৮ দলের কোয়ালিফাই করা শেষ। দলগুলো হলো- নিউজিল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, আফগাানিস্তান ও অস্ট্রেলিয়া। বাকি দুই দল বাছাইপর্ব খেলে জায়গা করে নেবে মূল পর্বে। আগামী জুন-জুলাইয়ে জিম্বাবুয়েতে হবে বাছাইপর্ব। যেখানে অংশ নেবে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস। সঙ্গে থাকবে প্রাক-বাছাই পেরিয়ে আসা আর ৫ দল- নেপাল, স্কটল্যান্ড, ওমান, সংযুক্ত আরব আমিরাত এবং যুক্তরাষ্ট্র। আগামী অক্টোবর নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। ১০ দলের অংশগ্রহণে ৫ই অক্টোর থেকে ১৯শে নভেম্বর পর্যন্ত চলবে ৪৮ ম্যাচের টুর্নামেন্টটি।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়