United Commercial Bank (UCB)

মঙ্গলবার

২১ মার্চ ২০২৩


৭ চৈত্র ১৪২৯,

২৬ শা'বান ১৪৪৪

আবারও টাইগারদের কোচ হলেন হাথুরুসিংহে

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:৩৮, ৩১ জানুয়ারি ২০২৩   আপডেট: ২১:৩৮, ৩১ জানুয়ারি ২০২৩
আবারও টাইগারদের কোচ হলেন হাথুরুসিংহে

ছবি: ফাইল

ঢাকা, ৩১ জানুয়ারি ২০২৩ (বাসস) : সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ ক্রিকেট  দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে চন্ডিকা হাথুরুসিংহেকে।বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আজ এ কথা জানিয়েছে।
তবে হাথুরু কি  টেস্ট এবং ওয়ানডে নাকি ক্রিকেটের তিনটি ফরম্যাটেই দায়িত্ব নিবেন তা এখনও পরিষ্কার করেনি বিসিবি।
গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে দলের টেকনিক্যাল পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন শ্রীধরন শ্রীরাম এবং তার প্রতি খেলোয়াড়রা খুশি হওয়ায় চুক্তি বাড়ানো হবে বলে জল্পনা ছিল।
যাইহোক, বাংলাদেশের সাথে দ্বিতীয় অধ্যায় শুরু হবে শ্রীলংকার সাবেক ব্যাটার হাথুরুসিংহের। এর আগে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত টাইগারদের কোচ ছিলেন তিনি।
বিসিবির সাথে দুই বছরের মেয়াদে চুক্তিবদ্ধ ৫৪ বছর বয়সী হাথুরুসিংহে আগামী ফেব্রুয়ারি থেকে দায়িত্ব গ্রহণ করবেন।
আবারও বাংলাদেশের ক্রিকেটে ফিরতে পেরে উচ্ছ্বসিত হাথুরুসিংহে বলেন, ‘আবারও বাংলাদেশ জাতীয় দলের কোচ হবার সুযোগ পাওয়াটা সম্মানের। যখন সেখানেই গিয়েছি আমি সত্যিই বাংলাদেশের মানুষের আন্তরিকতা এবং সংস্কৃতি সব সময়ই আমি মনে রেখেছি। আমি বাংলাদেশী খেলোয়াড়দের সাথে পুনরায় কাজ করতে এবং তাদের সাফল্যের জন্য উন্মুখ হয়ে আছি।’
দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গোর জায়গায় নতুন প্রধান কোচকে স্বাগত জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।
কোচ হিসেবে প্রথম মেয়াদে হাথুরুসিংহের অধীনে পাকিস্তান, ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবারের মত ওয়ানডে সিরিজ জয়ের নজির আছে বাংলাদেশ দলের । ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মত কোয়ার্টার ফাইনালে উঠেছিলো দল। তার দায়িত্বকালে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্ট জয়ের স্বাদও পেয়েছিলো বাংলাদেশ।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়